নির্বাচনে সব দল থাকবে বলে আশা করছি : প্রধানমন্ত্রী

জাতির উদ্দেশে আজ সন্ধ্যায় ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সময় তিনি বলেছেন, দেশের মানুষের উন্নয়ন ও কল্যাণে সরকার চেষ্টার কোন ত্রুটি করেনি। সব বাধা পেরিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

সন্ধ্যা সাড়ে সাতটা থেকে বাংলাদেশ টেলিভিশন ও বেতারে এ ভাষণ প্রচার শুরু হয়। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে এ ভাষণ দেন। ভাষণের শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন প্রধানমন্ত্রী। প্রেসিডেন্ট নির্বাচন কমিশন গঠনে যে উদ্যোগ নেবেন তাতে সব রাজনৈতিক দল আস্থা রাখবে এবং আগামী জাতীয় নির্বাচনেও সব দল থাকবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

সরকারের টানা আট বছর দেশ পরিচালনার বিষয়ে উল্লেখ করে দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা এই দীর্ঘ সময় ধরে আমাকে এবং আমার সরকারকে আপনাদের সেবায় নিয়োজত থাকার সুযোগ দিয়েছেন। এ জন্য আমি আপনাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের প্রত্যাশা কতটুকু পূরণ করতে পেরেছি- সে বিচারের ভার আপনাদের উপরই রইল। তবে আমি এটুকু দৃঢ়ভাবে বলতে পারি, দেশের এবং দেশের মানুষের উন্নয়ন এবং কল্যাণের জন্য আমরা আমাদের চেষ্টার ত্রুটি করিনি।

আমাদের মনে রাখতে হবে, বিপুল জনসংখ্যার এদেশে সম্পদের পরিমাণ সীমিত। দীর্ঘকাল দেশে কোন আর্থ-সামাজিক উন্নয়ন হয়নি। বহু সমস্যা পুঞ্জিভূত হয়ে পাহাড়-সমান হয়ে দাঁড়িয়েছিল। মোকাবিলা করতে হয়েছে অভ্যন্তরীণ বিরুদ্ধ পরিবেশ। বৈশ্বিক বৈরি অর্থনৈতিক অবস্থাও উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বার বার।
কিন্তু সব বাধা-বিপত্তি অতিক্রম করে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

বাংলাদেশ আজ উন্নয়নের সর্বজনীন মডেল। দ্রুত সময়ের মধ্যে দারিদ্র্য হ্রাসে বাংলাদেশের সাফল্যকে বিশ্বব্যাংক মডেল হিসেবে বিশ্বব্যাপী উপস্থাপন করছে। আট বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশ এক নয়।

তথ্য : সংগ্রহীত 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন