ইন্টারনেট নিয়ে ফিরলো র‌্যাংকসটেল

রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর হোটেল র‌্যাডিসনে র‌্যাংকসটেলের নতুন সেবা ও লোগো উন্মোচন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। প্রতিমন্ত্রী বলেন, দেশের ইতিহাসে সর্বোচ্চ গতির ইন্টারনেট সেবা নিয়ে ফের যাত্রা শুরু করেছে বেসরকারি পাবলিক সুইচড টেলিফোন নেটওয়ার্ক (পিএসটিএন) অপারেটর র‌্যাংকসটেল।

উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ প্রমুখ।

ভয়েস কল, এসএমএস’র পাশাপাশি এক হাজার এমবিপিএস (মেগাবিট পার সেকেন্ড) স্পিডের এই ইন্টারনেট সেবা নিয়ে অপারেটরটি যাত্রা শুরু করলো।

র‌্যাংকসটেলের সেবা শুধু করপোরেটের মধ্যে সীমাবদ্ধ না রেখে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার আহ্বান জানান তারানা হালিম।

তারা দাবি করে, বর্তমানে অন্যান্য অপারেটরের ইন্টারনেট গ্রাহক পর্যায়ে ২০০-৩০০ এমবিপিএস এর বেশি হয় না। টেলিযোগাযোগ শিল্পে স্থানীয় মেধা ও বৈশ্বিক অভিজ্ঞতা সমন্বয় করে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে এই সেবা দেওয়ায় গ্রাহকরা কোনো সমস্যায় পড়বে না। কারণ, কোনো গ্রাহকের ১০০-২০০ এমবিপিএস এর বেশি গতি প্রয়োজন পড়ে না। সেক্ষেত্রে এক হাজার এমবিপিএস গতি গ্রাহকদের বাড়তি সুবিধা দেবে।

অন্যদিকে করপোরেট গ্রাহকরা ডাটা ব্যবহার করলে পাবেন ফ্রি ভয়েস কল সুবিধা। এ সময় র‌্যাংকসটেলের ব্যবস্থাপনা পরিচালক ও রেনকন এন্টারপ্রাইজের চেয়ারম্যান রোমো রউফ চৌধুরী, র‌্যাংকসটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম আশিকুর রহমান বক্তব্য রাখেন।

 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন