দলে ফেরার অপেক্ষায় মুস্তাফিজ

মোস্তাফিজ সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন চলতি বছরের গেলো মার্চ মাসে ভারতে অনষ্ঠিত টি-২০ বিশ্বকাপে। পরবর্তীতে ২২ জুলাই ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টে সাসেক্সের হয়ে সারের বিপক্ষে ম্যাচে চোট পান মোস্তাফিজ। চোট ভালো করার লক্ষে তাকে বেশ অনেকটা সময় ইংল্যান্ডে থাকতে হয়েছে অস্ত্র পাচারের জন্য। আগস্টে তার সার্জারি (অস্ত্রোপচার) করানো হয়। কাঁধে ইনজুরির কারণে জুলাইয়ের পর থেকে সব ধরনের ক্রিকেটের বাইরে ২১ বছর বয়সী এ বাঁহাতি পেসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে মোস্তাফিজ খেলতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। দলে ফেরা নিয়ে প্রধান নির্বাচক কাল বললেন, ‘এখনো পর্যন্ত আমাদের কাছে যে রিপোর্ট আছে, নেটে সে ভালোই বোলিং করেছে। কিছু লম্বা থ্রো করেছে। ওর যে ফিটনেস, আগামীকালের (আজ) প্রস্তুতি ম্যাচটি সে খেলবে।’

তবে ২৬ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডেতে মোস্তাফিজ খেলবেন কি না সেটি নির্ভর করছে আজ তাঁর পারফরম্যান্সের ওপর। যদি সে তার ফিটনেস ধরে রাখতে পারে তবে তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে খেলতে দেয়া হবে।

উল্লেখ্য, এখন পর্যন্ত ৯টি ওয়ানডেতে ২৬টি উইকেট নিয়েছেন মোস্তাফিজ। বোলিং গড় ১২.৩৪। ইকোনমি রেট ৪.২৬। তার মধ্যে রয়েছে গত বছর ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট শিকারের কীর্তি। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেট টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচে ২২ বার উইকেট উদযাপন করেছেন।

বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিস রায় ও তানভীর হায়দার।

 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন