১০০ গোলদাতা মেসি

২০১৬-১৭ মৌসুমে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর টিকিট কাটলো বার্সেলোনা ও ম্যানচেস্টার সিটি। আর সেখানেই এক দারুন সেঞ্চুরি করেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে আন্তর্জাতিক ম্যাচে তার গোলসংখ্যা হলো ১০০।

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ, ইউয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপে তিনি এই মাইলফলক স্পর্শ করলেন। চ্যাম্পিয়ন্স লীগের চলতি মৌসুমে দারুণ নিখুঁত মেসি। এ পর্যন্ত প্রতিপক্ষের গোলমুখে ১০ শট নিয়ে ৯টিতেই গোল পেয়েছেন তিনি। একই সঙ্গে এদিন কোচ লুইস এনরিকের অধিনে বার্সেলোনার ৪০০তম গোলটি আসে মেসির পা থেকে। আর ফিরতি লেগে ম্যাচের ২৪ মিনিটে নেইমারের দারুণ পাস থেকে সফরকারীদের এগিয়ে দেন লিওনেল মেসি। ৫৫ মিনিটে পেনাল্টিতে ব্যবধান দ্বিগুণও করেন তিনি।

জার্মানির ক্লাব বরুশিয়া মুনশেনগ্লাডবাখের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এতে ‘সি’ গ্রুপে ৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি। গ্রুপের অন্য দুটি দল মুনশেনগ্লাডবাখ ও সেল্টিকের পয়েন্ট যথাক্রমে ৫ ও ২। শেষ ষোলোর আশা তাদের শেষ। সেল্টিকের বিপক্ষে প্রথম লেগে ৭-০ গোলে জিতেছিল বার্সেলোনা।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন