নির্বাচনে না আসলে নিবন্ধন বাতিল হবে বিএনপির: ওবায়দুল কাদের

এবং প্রতিবেদক :   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সব গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির নিবন্ধন বাতিল হয়ে যাবে। বিএনপিকে তাই নির্বাচনে আসতেই হবে। তা না হলে রাজনৈতিক দল হিসেবে তাদের আর নিবন্ধন থাকবে না। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার শাসনগাছা রেলওয়ে ওভারপাস পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাজনৈতিক দলের নিবন্ধন আইন অনুযায়ী, কোনো রাজনৈতিক দল পরপর দুইবার নির্বাচনে অংশ না নিলে তাদের নিবন্ধন থাকে না। দশম সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। একাদশ সংসদ নির্বাচনেও অংশ না নিলে আইন অনুযায়ী তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার ছোট আকারে হবে। তখন মন্ত্রিপরিষদ বর্তমান সময়ের চেয়ে কমে যাবে। আইন প্রয়োগকারী সংস্থা চলে যাবে নির্বাচন কমিশনের অধীন, তারা ভয় পাচ্ছে কেন। তাদের নির্বাচনে আসতে হবে। নির্বাচনে না আসলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার মামলার রায় নিয়ে বিএনপির নেতাকর্মীদের কোনো প্রকার হয়রানি করা হচ্ছে না। বিএনপি আজ লা মেরিডিয়ানে নির্বাহী কমিটির সভা করছে। কেউ তো তাদের বাধা দিচ্ছে না। বিএনপিকে হুমকি-ধামকি দেয়ার তথ্য প্রমাণ দিতে পারলে বা তথ্য প্রমাণ নিয়ে আসলে আমরা ব্যবস্থা নেব।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের এমপি ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল, সওজ কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মনির হোসেন পাঠান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী অরুন আলো চাকমা, নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দারসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

এবং/এস/ডেস্ক

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker