জয়নুলের জামিন, খোকনকে গ্রেপ্তার না করার নির্দেশ

সংবাদপ্রবাহ ডেস্ক :  পুলিশের প্রিজন ভ্যানে হামলা করে নেতা-কর্মীদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার দুপুরে বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন। আদালতে জয়নুলের পক্ষে শুনানি করেন আইনজীবী সমিতির সহসভাপতি আওয়ামীপন্থী আইনজীবী মো. অজিউল্লাহ।

এদিকে একই ঘটনায় দায়ের করা তিন মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দেশে ফিরলে হয়রানি ও গ্রেপ্তার না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই তিন মামলায় আগামী ৩০ দিনের মধ্যে তাকে সংশ্লিষ্ট আদালতে জামিনের দরখাস্ত নিয়ে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন। আদালতে খোকনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার সাকিব মাহবুব ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান। এর আগে সকালে মাহবুব উদ্দিন খোকনের স্ত্রী আকতারুন্নেসা আতিয়া রিট করেন।

গত ৩০ জানুয়ারি রাজধানীর হাইকোর্ট এলাকায় পুলিশের প্রিজনভ্যানে হামলা ও ছাত্রদলের দুই কর্মীসহ তিন নেতাকে ছিনিয়ে ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন