চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম, সম্পাদক হাসান

সংবাদপ্রবাহ ডেস্ক :   চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) দুই বছরের জন্য নেতৃত্বে এসেছেন নাজিম উদ্দিন শ্যামল সভাপতি এবং হাসান ফেরদৌস সাধারণ সম্পাদক। গতকাল বুধবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ভোট গ্রহণ শেষে রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান দৈনিক জনকণ্ঠের উপ-সম্পাদক মোয়াজ্জেমুল হক।

জানা যায়, নির্বাচনে ৯টি পদে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৩৯২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৩৬১ জন।

ফলাফলে দেখা যায়, নাজিম উদ্দিন শ্যামল তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরীকে ৯ ভোটে পরাজিত করে সভাপতি নির্বাচিত হন। নির্বাচনে নাজিম উদ্দিন শ্যামল পেয়েছেন ১৭৯ ভোট। রিয়াজ হায়দার চৌধুরী পেয়েছিলেন ১৭০ ভোট। রিয়াজ হায়দায় সদ্য বিদায়ী কমিটির সভাপতি ছিলেন।

সাধারণ সম্পাদক পদে হাসান ফেরদৌস তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ম শামসুল ইসলামকে ৩০ ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছেন। এই পদে হাসান ফেরদৌস পেয়েছেন ১৯২ ভোট, অপরদিকে ম শামসুল ইসলাম পেয়েছেন ১৬২ ভোট।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন একাত্তর টেলিভিশনের ব্যুরো প্রধান মাঈনুদ্দিন দুলাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক পূর্বদেশের ভারপ্রাপ্ত চিফ রিপোর্টার রতন কান্তি দেবাশীষ পেয়েছেন ১১৬ ভোট।

সহ-সভাপতি পদে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ আলী ২১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একই পত্রিকার সহ-সম্পাদক আবসার মাহফুজ পেয়েছেন ১২৯ ভোট। মোহাম্মদ আলী বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার সবুর শুভ ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে তার নিকটত প্রতিদ্বন্দ্বী দৈনিক আমাদের সময়ের ব্যুরো প্রধান হামিদ উল্লাহ পেয়েছেন ১২৫ ভোট। একই পদে আরেক প্রার্থী স্বরূপ ভট্টাচার্য পেয়েছেন ৬৪ ভোট।

অর্থ সম্পাদক পদে দৈনিক আজাদীর সহ-সম্পাদক কাশেম শাহ ২১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৌমেন ধর পেয়েছেন ১০৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার এস এম ইফতেখারুল ইসলাম ১৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী আলোকময় তলাপাত্র পেয়েছেন ১৫১ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বিজয়ী দৈনিক সমকালের প্রতিবেদক আহমেদ কুতুব পেয়েছেন ১৫৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক ভোরের কাগজের প্রতিবেদক প্রীতম দাশ পেয়েছেন ১১৪ ভোট। একই পদের অপর প্রার্থী পূরবী দাশ পেয়েছেন ৮৩ ভোট।

নির্বাহী সদস্য পদে বিজয়ী বিডিনিউজটোয়েন্টিফোর.কমের স্টাফ রিপোর্টার উত্তম সেন গুপ্ত পেয়েছেন ১৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক সমকালের ক্রাইম অ্যান্ড স্পোর্টস রিপোর্টার রুবেল খান পেয়েছেন ১৩৫ ভোট। একই পদের অপর প্রার্থী বাংলা নিউজ২৪ ডট কমের সিনিয়র রিপোর্টার আল রাহমান পেয়েছেন ৮০ ভোট।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন