প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

আজ (০২ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কানাডা-যুক্তরাষ্ট্র সফর নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ বিকেল ৪টায় গণভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৬ সেপ্টেম্বর মন্ট্রিলে ফিফথ রিপ্লেসমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। কানাডা সফরকালে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর হাতে তার বাবা পিয়েরে ইলিয়ট ট্রুডোর মরণোত্তর সম্মাননা তুলে দেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ২০১২ সালে পিয়েরে ইলিয়ট ট্রুডোকে মরণোত্তর বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননায় ভূষিত করা হয়েছিলো। দীর্ঘদিন পর পিয়েরে ট্রুডোর সেই সম্মাননা পুরস্কারটি জাস্টিন ট্রুডোর হাতে তুলে দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দেওয়া নৈশভোজে অংশ নেন শেখ হাসিনা। কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।

কানাডা সফরে সেখানে থাকা বঙ্গবন্ধুর একজন খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে আনার বিষয়ে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আলোচনা হয়। ১৮ সেপ্টেম্বর দুপুরে এয়ার কানাডার একটি ফ্লাইটে নিউ ইয়র্ক যান প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্র সফরকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে বক্তব্য রাখ‍ার পাশাপাশি কয়েকটি কর্মসূচিতে অংশ নেন এবং বিশ্ব নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। যুক্তরাষ্ট্র সফরের সময় প্রধানমন্ত্রী জাতিসংঘ পদক ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ পান। খেতাব পান ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়নের। কানাডা ও যুক্তরাষ্ট্রে দীর্ঘ সফর শেষে দেশে ফিরলে জনতার উষ্ণ ভালোবাসায় সিক্ত হন তিনি।

শুক্রবার বিকেল ৬টা ৪২ মিনিটে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান মন্ত্রী পরিষদের সদস্য ও মেয়র, সংসদ সদস্যসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন