মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের কমিটি গঠন

ঋদ্ধ সংস্কৃতির নানা উপাদানে সমৃদ্ধ মুক্তাগাছা। তাই এই জনপদে কবি, সাহিত্যিক, শিল্পী, চিত্রকর এবং চলচ্চিত্র নির্মাতাদের মুখর পদচারণা রয়েছে। বিভিন্ন ঐতিহাসিক নিদর্শনের কারণেও মুক্তাগাছা শহরটি ঐতিহ্যগতভাবে সারা বাংলাদেশে গুরুত্বপূর্ণ। এ প্রেক্ষিতে কবি, সাহিত্যিক, শিল্পী, চিত্রকর এবং চলচ্চিত্র নির্মাতা এবং শিল্পের এই শাখাসমূহের সমঝদারদের নিয়ে একটি প্রাতিষ্ঠানিক বলয় গড়ার লক্ষ্যে 'মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদ' তার কমিটি ঘোষণা করেছে।

তাজুল ইসলাম: ঋদ্ধ সংস্কৃতির নানা উপাদানে সমৃদ্ধ মুক্তাগাছা। তাই এই জনপদে কবি, সাহিত্যিক, শিল্পী, চিত্রকর এবং চলচ্চিত্র নির্মাতাদের মুখর পদচারণা রয়েছে। বিভিন্ন ঐতিহাসিক নিদর্শনের কারণেও মুক্তাগাছা শহরটি ঐতিহ্যগতভাবে সারা বাংলাদেশে গুরুত্বপূর্ণ। এ প্রেক্ষিতে কবি, সাহিত্যিক, শিল্পী, চিত্রকর এবং চলচ্চিত্র নির্মাতা এবং শিল্পের এই শাখাসমূহের সমঝদারদের নিয়ে একটি প্রাতিষ্ঠানিক বলয় গড়ার লক্ষ্যে মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদ’ তার কমিটি ঘোষণা করেছে।

শনিবার সকালে মুক্তাগাছা সাংবাদিক ফোরাম সভাস্থানে মুশিসাপ এর আহবায়ক মির্জা আবদুল মান্নান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুশিসাপ এর উপদেষ্টা ফুলবাড়িয়া মহিলা ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক ও কবি মাহবুবুল আলম রতন।

মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের কমিটি গঠন
মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের সভপতি সাইফুজ্জামান দুদু ও সাধারণ সম্পাদক রোকন শাহরিয়ার সোহাগ

মুশিসাপ এর যুগ্ম আহবায়ক ফেরদৌস তাজ’র সঞ্চালনায় আহবায়ক মির্জা আবদুল মান্নান আহবায়ক কমিটি বিলুপ্ত করে সভায় উপস্থিত সকল সদস্যের ঐকমত্যের ভিত্তিতে কার্যনির্বাহী পর্ষদ ঘোষণা করেন। গণি সরকার গণ-গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা ও সাংবাদিক সাইফুজ্জামান দুদু কে সভাপতি, কবি, গল্পকার, সম্পাদক হাবিবা লাবণী ও কবি বিথী রহমান কে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক হিসেবে রোকন শাহরিয়ার সোহাগ, সাংগঠনিক সম্পাদক কবি ও সাংবাদিক ফেরদৌস তাজ, অর্থ সম্পাদক কবি ও সাংবাদিক খায়রুল ইসলাম, শিল্প ও ক্রীড়া সম্পাদক আশিক রহমান, প্রচার সম্পাদক আকাশ, আন্তর্জাতিক সম্পাদক সরকার ফয়সাল তানভীর এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে চিত্রকর মির্জা আবদুল মান্নান, নঈম জাহাঙ্গীর পরাগ, তানজীম তাবাসসুম তিথী, রেজুয়ান আল কাফি, কবি অজয় দে, আবীর তুষার, রিয়াজুল জান্নাত, এমজেএইচ নোমান, জয় চক্রবর্তী, আতিক হাসান, সৌরভ সাহা দীপ্ত, শিমুল দাস সহ মোট ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পর্ষদ গঠিত হয়।

এ সময় নঈম জাহাঙ্গীর পরাগ, লিটন চন্দ্র দে, তিথি কুন্ডু, তনুশ্রী সাহা, সুবর্না সাহা, আবির ইবনে ইসলাম, মোঃ হাবিবুল্লাহ, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ মাহমুদুল হাসান শামীম, মোঃ সজীব মিয়া, মির্জা মাফুজ, মোঃ আল আমিন, রেজুয়ান আল কাফি, জোবায়ের আহমেদ দূর্জয়, শাহাদাত হোসেন নাহিদ, জয় চক্রবর্তী, সঞ্জয় মিত্র, জান্নাতুল নাঈম, শিমুল চন্দ্র দাস, শান্ত দে, তামান্না তাবাসসুম, হুমানা রশিদ ইমু, মোঃ আনজামুল ইসলাম, জয় কিশোর রায়, মির্জা আতিকুল ইসলাম প্রমূখ সাধারণ সদস্য উপস্থিত ছিলেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন