মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পরিষদের আহবায়ক কমিটি গঠিত

শিল্প-সাহিত্যের উর্বর জনপদ মুক্তাগাছা। বিশ্ব সাহিত্যে এ জনপদে বেড়ে উঠা সাহিত্যিকের প্রবাহমান পদচারণা রয়েছে। রয়েছে ঐতিহাসিক নিদর্শন। সাহিত্য সমৃদ্ধ এ জনপদের শিল্প ও সাহিত্যিক সমঝদার নিয়ে একটি প্রাতিষ্ঠানিক বলয় গড়ার লক্ষে বুধবার মুক্তাগাছার গণি সরকার মেমোরিয়াল গণ গ্রন্থাগারে আহবায়ক কমিটি গঠন বিষয়ক এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তাজুল ইসলাম; শিল্প-সাহিত্যের উর্বর জনপদ মুক্তাগাছা। বিশ্ব সাহিত্যে এ জনপদে বেড়ে উঠা সাহিত্যিকের প্রবাহমান পদচারণা রয়েছে। রয়েছে ঐতিহাসিক নিদর্শন। সাহিত্য সমৃদ্ধ এ জনপদের শিল্প ও সাহিত্যিক সমঝদার নিয়ে একটি প্রাতিষ্ঠানিক বলয় গড়ার লক্ষে বুধবার মুক্তাগাছার গণি সরকার মেমোরিয়াল গণ গ্রন্থাগারে আহবায়ক কমিটি গঠন বিষয়ক এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সদস্য সংগ্রহ, কমিটির কাঠামো গঠন এবং সদস্য সম্মেলনের মধ্য দিয়ে গনতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সুন্দর সার্বজনীন পূর্নাঙ্গ কমিটি গঠন করার লক্ষে চারু শিল্পী মান্নান মির্জাকে আহবায়ক ও কবি ও সাংবাদিক ফেরদৌস তাজ কে যুগ্ম আহবায়ক করে নাদিরা ইসলাম, অজয় কৃষ্ণ দে, নঈম জাহাঙ্গীর পরাগ, আশিক রহমান ও রিয়াজুল জান্নাত কে নিয়ে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

কবি ও সাংবাদিক, বন্ধু সাংস্কৃতিক পরিষদের প্রতিষ্ঠাতা ফেরদৌস তাজের সঞ্চালনায় আহবায়ক কমিটি গঠন বিষয়ক আলোচনা ও মতবিনিময় সভায় গণি সরকার মেমোরিয়াল গণ গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি, সাংবাদিক সাইফুজ্জামান দুদু এর সভাপতিত্বে মত প্রদান করেন সাংবাদিক তাজুল ইসলাম, কবি রোকন শাহরিয়ার সোহাগ, কবি ও সাংবাদিক খায়রুল ইসলাম, নাজমুল হোসেন, আশিক রহমান প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন কবি সুরঞ্জিত বাড়ই ও এ্যানিমেশন ক্রিয়েটর সজীব দে, আজিজুল হাকিম, কামরুল ইসলাম প্রমূখ।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন