অসাধু পন্থায় মজুদ রেখে চালের দাম বৃদ্ধি রোধে মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

অসাধু পন্থায় চালের মজুদ রেখে চালের দাম বৃদ্ধি রোধে মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

ফেরদৌস তাজ;   অসাধু পন্থায় চালের মজুদ রেখে চালের দাম বৃদ্ধি রোধে মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা’র নেতৃত্বে মুক্তাগাছা থানা পুলিশের সহযোগিতায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

অভিযানে মুক্তাগাছার মালতীপুর এলাকায় রাহাত অটো রাইস মিলে ৩২০ টনের অধিক  চালের মজুদ পায়। ১৫ দিন যাবৎ রাইস মিল কর্তৃপক্ষ বিক্রি না করে মজুদ করে। অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ ধারা অনুযায়ী এ অপরাধে রাহাত অটো রাইস মিলকে ৬০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাস কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

ম্যাজিস্ট্রেট  রাইস মিল কর্তৃপক্ষকে চাল বাজারে বিক্রি করার জন্য নির্দেশ দেন। একই সাথে আটানি বাজার এলাকায় আরো ৪ টি মামলায় ১৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করে মোট ৫ টি মামলায় ৭৬ হাজার ২শ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

এসিল্যান্ড মাসুদ রানা জানান, চালের মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের দাম বাড়ানো যাবে না, যদি তা করা হয় তাহলে তা হবে শাস্তিযোগ্য অপরাধ। সরকার নির্ধারিত
বি আর ২৮/ ২৯ সর্বোচ্চ ২২৫০ টাকায় ৫০ কেজির চালের বস্তা বিক্রি করা যাবে। এর বেশি হলে তা হবে শাস্তিযোগ্য অপরাধ। মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত থাকবে।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন