কবি ও গল্পকার আলী ইদ্রিসের ৫৫তম জন্মদিন পালিত

"শরতের আকাশে মেঘের রাশি না জমলেও, আলোক সরোবরে তারারই দল, শিশির ঘাসে মিষ্টি হাসির ঝিলিক ঢেলেছে, এমনই দিনে প্রভাতের গানে শিশিরের গা ছুঁয়ে শিউলি ডালায়, প্রজাতির জোনাক আলোক দিয়ে যায় শুভ জনমের উচ্ছাসে"।

“শরতের আকাশে মেঘের রাশি না জমলেও, আলোক সরোবরে তারারই দল, শিশির ঘাসে মিষ্টি হাসির ঝিলিক ঢেলেছে, এমনই দিনে প্রভাতের গানে শিশিরের গা ছুঁয়ে শিউলি ডালায়, প্রজাতির জোনাক আলোক দিয়ে যায় শুভ জনমের উচ্ছাসে”। কবি ও গল্পকার, শহীদ স্মৃতি সরকারি কলেজ অধ্যক্ষ আলী ইদ্রিসের জন্মদিন উপলক্ষে কবিতার রঙের মতোই সেজেছিল বিনোদবাড়ীর তথা মুক্তাগাছার প্রান্তর।

আলোকময় ব্যক্তিত্ব ও ভাষা গবেষক আলী ইদ্রিস এর জন্মদিন উপলক্ষে বুধবার শিল্প -সাহিত্যের আসর ‘পার্বণ’ এর আয়োজনে মুক্তাগাছা পৌর সাধারণ পাঠাগার  মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহীদ স্মৃতি সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মাহফুজুল বারী, শূণ্য দশকের কবি ও সহকারী অধ্যাপক কাজী নাসির মামুন, কবি-সাংবাদিক মাহবুবুল আলম রতন, কবি ও নাট্যকার মিহির হারুন, সাংবাদিক এম ইদ্রিস, প্রভাষক আনোয়ারউজ্জামান, কবি মাসুদ কামাল, কবি রুকন শাহরিয়ার সোহাগ, কবি ও সাংবাদিক ফেরদৌস তাজ, কবি সেলিম সাইফুল, শরীফ খান, রাশিদুল আলম শিমুল, আশিকুর রহমান আশিক এবং পার্বণ কর্ণধার, কিংবদন্তি সম্পাদক ও কবি সৌহার্য্য উসমান।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি সুরঞ্জিত বাড়ই।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন