কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ শিল্প গড়ে তুলতে হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ এমপি বলেছেন সরকার কৃষি উন্নয়নের জন্য মহাপরিকল্পনা গ্রহন করেছে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী আলহাজ্ব কেএম খালিদ এমপি বলেছেন সরকার কৃষি উন্নয়নের জন্য মহাপরিকল্পনা গ্রহন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা করেছেন দেশের এক ইঞ্চি মাটিও যেন অনাবাদি না থাকে। কৃষিকে টেকসই করে ভবিষ্যতে বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করার লক্ষ্যে উচ্চ ফলনশীলসহ নতুন নতুন উদ্ভাবণের মধ্য দিয়ে গবেষণা জোরদার করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। কৃষি ও শিল্প পরস্পরের পরিপূরক। কর্মসংস্থান বৃদ্ধির জন্য সেক্ষেত্রে শিক্ষিত বেকার যুবকদের এগিয়ে আসার জন্য আহবান জানান।

শুক্রবার বিকেলে মুক্তাগাছা উপজেলার ১নং দুল্লা ইউনিয়নের গয়েশপুর গ্রামে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি ইঞ্চি জমির ব্যবহারের নিম্মিত্তে বসত বাড়িতে সবজি উৎপাদনের জন্য বিনামূল্যে সবজি বীজ বিতরণ ও সমন্বিত খামার পরিদর্শন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসকল কথা বলেন।

সবজি বিতরণ ও সমন্বিত খামার পরিদর্শন এবং মাঠ দিবস এর পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা সরকার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক ইদু, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আরব আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ফাইজুল ইসলাম, মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুবুল আলম মনি, দুল্লা ইউপি চেয়ারম্যান হোসেন আলী হুসি প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অনুষ্ঠানে উপস্থিত শতাধিক কৃষকের মাঝে বিভিন্ন ধরনের সবজি বীজ বিতরণ করা হয়।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন