এবার কাতার হয়ে পাকিস্তান যেতে হবে টাইগারদের

আগেই জানা টি-টোয়েন্টি সিরিজের মত এবার আর তিন দিনের অনুশীলন ক্যাম্প হবে না। বিসিএলের চার দিনের ম্যাচই একমাত্র প্রস্তুতি। সরাসরি বিসিএলের প্রথম পর্ব খেলেই পাকিস্তান যাত্রা। বাস্তবে হচ্ছেও তাই।

আগেই জানা টি-টোয়েন্টি সিরিজের মত এবার আর তিন দিনের অনুশীলন ক্যাম্প হবে না। বিসিএলের চার দিনের ম্যাচই একমাত্র প্রস্তুতি। সরাসরি বিসিএলের প্রথম পর্ব খেলেই পাকিস্তান যাত্রা। বাস্তবে হচ্ছেও তাই।

পাকিস্তানের সঙ্গে প্রথম টেস্ট স্কোয়াডে যে ১৪ ক্রিকেটার আছেন, তারা সবাই বিসিএলের প্রথম পর্ব খেলেছেন। আজ ৩ ফেব্রুয়ারি সোমবার শেষ হলো বিসিএলের এই পর্ব। ঠিক ২৪ ঘন্টা পর আগামীকাল (মঙ্গলবার) সন্ধ্যায় পাকিস্তানের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে টাইগাররা।

তবে এবার আর চার্টার্ড ফ্লাইটে সরাসরি নয়, কাতার এয়ারওয়েজে করে ভেঙে ভেঙে রাওয়ালপিন্ডি যাবে ক্রিকেট দল। সব কিছু ঠিক থাকলে মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে দোহার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে মুমিনুল হকের দল।

দীর্ঘ এ যাত্রায় কাতারের রাজধানী দোহা হয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ পৌঁছাবে টিম বাংলাদেশ। সেখান থেকে রাওয়ালপিন্ডি। অবশ্য ইসলামাবাদ আর রাওয়ালপিন্ডি খুব কাছাকাছি শহর। গাড়িতে সর্বোচ্চ ৩০ মিনিটের পথ।

কাজেই ধারণা করা যাচ্ছে, কাল (মঙ্গলবার) মধ্যরাতেই রাওয়ালপিন্ডি পৌঁছে যাবে বাংলাদেশের জাতীয় দলের বহর। টি-টোয়েন্টি সিরিজ শেষে অল্প ক’দিনের বিরতি। তারপর ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ আর পাকিস্তানের প্রথম টেস্ট।

সে লক্ষ্যে ১৪ ক্রিকেটারের সাথে হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন আর ফিজিও হুলেন ক্যালেফ্যাতেও যাচ্ছেন দলের সঙ্গী হয়ে। এর বাইরে আগেরবার টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গী না হলেও এবার ঠিক পাকিস্তান যাচ্ছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

বলার অপেক্ষা রাখে না, লঙ্কান মারিও জাতীয় দলের সাথে সম্পর্ক চুকিয়ে ফেলেছেন। ভারতের আইপিএলে এক ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তিন বছরের চুক্তি করা মারিও আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কোচিং করাবেন না। তবে বোর্ডের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, এই টেস্ট ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও ট্রেনারের দায়িত্ব পালন করবেন মারিও ভিল্লাভারায়ন।

এছাড়া ক্রিকেট অপারেশনসের ম্যানেজার সাব্বির খান যাবেন ম্যানেজার হয়ে। টি-টোয়েন্টি সিরিজে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সফর সঙ্গী হলেও এবার টেস্টে যাচ্ছেন আরেক নির্বাচক হাবিবুল বাশার।

‘আচ্ছা, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন কি টি-টোয়েন্টি সিরিজের মত এবার টেস্টেও জাতীয় দলকে অনুপ্রাণিত করতে যাবেন পাকিস্তান?’ অনেকেরই কৌতূহলি প্রশ্ন। তবে যতদূর জানা গেছে, টেস্টে বিসিবি প্রধানের না যাওয়ার সম্ভাবনাই বেশি।

তিনি রাওয়ালপিন্ডি যাবেন প্রথম টেস্ট দেখতে- এমন খবর শোনা যায়নি এখনও। বোর্ডের কোন সূত্রই নিশ্চিত করে বলতে পারেনি যে, বিসিবি বিগ বস রাওয়ালিপিন্ড যাচ্ছেন প্রথম টেস্ট দেখতে।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন