চতুর্দশ জাতীয় শিশুকিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসব: ‘খোকার গল্প’ নিয়ে নাট্যকার-মিহির হারুন

চতুর্দশ জাতীয় শিশুকিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবে এবারও মুক্তাগাছা উপজেলা শিশু থিয়েটার অংশ নিচ্ছে।

চতুর্দশ জাতীয় শিশুকিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবে এবারও মুক্তাগাছা উপজেলা শিশু থিয়েটার অংশ নিচ্ছে

এবারের আসরে নাট্যকার, বাচিক শিল্পী ও কবি মিহির হারুন’র লেখা দুটি নাটক যাচ্ছে। ময়মনসিংহ জেলা থেকে তার লেখা ও নির্দেশনায় ঢাকা শিল্পকলা একাডেমির মঞ্চে মঞ্চায়িত হবে ‘খোকার গল্প’ ২৩ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪.৩০ মিনিটে।

এছাড়াও নাট্যকার মিহির হারুনের নাটক ‘মতির স্বপ্ন’ নাটকটিও মঞ্চায়িত করবে মুন্সিগঞ্জ জেলা দল।

জানতে চাইলে মিহির হারুন বলেন, ‘খোকার স্বপ্ন’ নাটকটি এই উৎসবে সেরা হিসেবে মূল্যায়িত হোক মুক্তাগাছা তথা বৃহত্তর ময়মনসিংহের সুনাম বয়ে নিয়ে আসুক আমাদের শিশুরা তার জন্য সবার কাছে দোয়া প্রত্যাশা করছি।মুক্তাগাছা সাংস্কৃতির উর্বর ভূমি যেমন সত্য। তেমনি সাংস্কৃতিক কর্মিদের পৃষ্ঠপোষকতা না করলে একদিন এই ঐতিহ্য হারিয়ে যেতে পারে। এ ক্ষেত্রে সকলের এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি।

চতুর্দশ জাতীয় শিশুকিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসব: ‘খোকার গল্প’ নিয়ে নাট্যকার-মিহির হারুন
নির্দেশনা দিচ্ছেন নাট্যকার মিহির হারুন

৬৪ জেলা অংশগ্রহনে ৯৩টি নাটক, ১০০০শিশুর মিলনমেলায় এবং প্রতিদিন ৮৫টি পরিবেশনা নিয়ে আগামী ২০-২৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও পিপলস্ থিয়েটারের যৌথ আয়োজনে নাটক, একক অভিনয়, স্কুল থিয়েটার, চিত্রাংকন, সমবেত সংগীত, একক সংগীত আবৃতি, ৭ মার্চের ভাষণ, শিশু নাট্য ও চলচিত্র কর্মশালা, সমবেত নৃত্য, পাপেট থিয়েটার, অ্যাক্রোবেটিক, বঙ্গবন্ধু পুষ্পকানন নির্মাণ, আনন্দ মেলা, মঞ্চকুড়ি পদক, শিশু নাট্য পদক, যাদু, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পরিবেশনা পরিবেশিত হবে যথাক্রমে জাতীয় নাট্যশালা, পরীক্ষণ থিয়েটার হল, জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তন, জাতীয় চিত্রশালা মিলনায়তন ও প্লাজা, নন্দন মঞ্চ ও উন্মূক্ত প্রাঙ্গণ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি মঞ্চে।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন