নিউজিল্যান্ড সফরের শুরুতেই হারের স্বাদ টাইগারদের

গত সফরে তিন ফরম্যাটেই হোয়াইটওয়াশ হওয়ার ইতিহাস বদলানোর আকাঙ্ক্ষা নিয়েই তাসমান সাগর পাড়ের দেশটিতে গিয়েছিল মাশরাফি বিন মর্তুজার দল। নিউজিল্যান্ডে বাংলাদেশের ইতিহাসটা মোটেও সুখকর নয়।

গত সফরে তিন ফরম্যাটেই হোয়াইটওয়াশ হওয়ার ইতিহাস বদলানোর আকাঙ্ক্ষা নিয়েই তাসমান সাগর পাড়ের দেশটিতে গিয়েছিল মাশরাফি বিন মর্তুজার দল। নিউজিল্যান্ডে বাংলাদেশের ইতিহাসটা মোটেও সুখকর নয়।কিন্তু শুরুতেই ধাক্কা খেলো টাইগাররা। নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের কাছে ৮ উইকেটে হেরেছে সফরকারীরা। ম্যাচ সেরা হয়েছেন মার্টিন গাপটিল।

বুধবার প্রথমে ব্যাট করে মোহাম্মদ মিঠুনের ব্যাটে ভর দিয়ে ৪৮.৫ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ২৩২ রান করতে পারে বাংলাদেশ। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে মোহাম্মদ সাইফউদ্দীনের ব্যাট থেকে। এই অল রাউন্ডার করেছেন ৪১ রান। এছাড়া সৌম্য সরকার ৩০ ও মেহেদী হাসান মিরাজ ২৬ রান করেন।

বাংলাদেশের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজ জয়ই তুলে নেয় স্বাগতিকরা। দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস মিলে গড়েন ১০৩ রানের জুটি। নিকোলসকে বোল্ড করে অবশ্য সেই জুটি ভাঙেন মিরাজ। ততক্ষণে অবশ্য হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলেছেন এই ওপেনার। ৮০ বল খেলে করেছেন ৫৩ রান।

তিন নম্বরে নামা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (১১) এলবিডাব্লুর ফাঁদে ফেলে দ্রুতই সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ। কিন্তু অন্য ওপেনার গাপটিল যেন পণ করেছেন জয় নিয়েই মাঠ ছাড়বেন। করেছেনও তাই। ৪৪.৩ ওভার পর্যন্ত খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৪টি ছক্কা ও ৮টি চারে সাজিয়ে ১১৬ বলে অপরাজিত ছিলেন তিনি ১১৭ রানে। আর অন্যপ্রান্তে ৪৫ রান নিয়ে অপরাজিত ছিলেন রস টেইলর।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন