মুক্তাগাছায় আব্বাছিয়া মাদরাসার প্লাটিনাম জয়ন্তী উদযাপন

‘এসো মিলি প্রাণের মেলায়’ এই স্লোগানে ময়মনসিংহ জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মুক্তাগাছা আব্বাছিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসা প্রতিষ্ঠার দ্বীপ্তিময় ৭৫ বছর উপলক্ষে প্লাটিনাম জয়ন্তী উৎসব উদযাপন করা হয়।

শনিবার দিনব্যাপী মাদরাসা প্রাঙ্গনে ব্যাপক জাঁকজমক পরিবেশে বর্ণাঢ্য র‌্যালী, স্মৃতিচারণ, মধ্যাহ্নভোজ, আলোচনা সভা ও ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিষ্ঠানের নবীন-প্রবীন শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীদের নিয়ে এক মিলন মেলায় পরিণত হয়।

প্লাটিনাম জয়ন্তী উৎসবে সভাপতিত্ব করেন মাদরাসার গভর্নিং বডির সভাপতি ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনের এমপি, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ মুক্তি ও দ্বিতীয় পর্বে উপজেলা জাতীয়পার্টির যুগ্ম মহাসচিব আতাউর রহমান লেলিন । বিশেষ অতিথি ও ঐ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে স্মৃতিচারণ করেন সাবেক যুগ্ম সচিব ক্যাপ্টেন (অবঃ) জামিলুর রহমান খান, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব আসাদুজ্জামান নূর, মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান মোঃ জাকারিয়া হারুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিস বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. আব্দুল লতিফ, বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেছিন’র মহাসচিব অধ্যক্ষ সাব্বির আহাম্মেদ মোমতাজি, বিশিষ্ট আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক, প্রবাসী আঃ হাদী তালুকদার মাদানী, ড. ইদ্রিস খান, মাও: নূরুল আমীন, সহকারি অধ্যাপক আইয়ূব খান প্রমূখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাদরাসার বর্তমান অধ্যক্ষ আলহাজ্ব মোঃ মতিউর রহমান। অনেকে স্মৃতিচারন করতে গিয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন।মুক্তাগাছায় আব্বাছিয়া মাদরাসার প্লাটিনাম জয়ন্তী উদযাপন

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সালাউদ্দিন মুক্তি এমপি বলেন, একসময় অনেকেই মনে করতো মাদরাসায় জঙ্গীর আবাদ হয়। কিন্তু আজ পর্যন্ত কেউ তার প্রমাণ করতে পারেনি বরং দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা জঙ্গী ও মাদকের সাথে জড়িত থাকার খবর পাওয়া যায়। তিনি মঞ্চে উপবিষ্ট সরকারের গুরুত্বপূর্ন দায়িত্বে থাকা প্রাক্তন শিক্ষার্থীদের ইঙ্গিত করে বলেন এই প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী দেশে সরকারের গুরুত্বপূর্ন আসনে আসীন ও বিদেশে সমাদৃত অবস্থানে রয়েছে। এতেই প্রমানিত হয় মাদ্রাসা সত্যিকার অর্থেই সৎ পথের দ্বার।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন