কুবিতে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

এবং প্রতিবেদক :  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ দিন আটকে থাকা ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় পরীক্ষা কমিটি। ফেব্রুয়ারি মাসের ২৩ ও ২৪ তারিখ পরীক্ষার নতুন তারিখ নির্ধারিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে গত ১৭ ও ১৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। উপাচার্যবিরোধী আন্দোলনের কারণে তখন ভর্তি পরীক্ষা হয়নি।

ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও নতুন উপাচার্য এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে প্রশাসনিক ভবনে সভায় ভর্তি পরীক্ষার নতুন সময়সূচি নির্ধারণ করা হয়। একই সঙ্গে দ্রুত পরীক্ষা নিয়ে ক্লাস চালু করার ওপরও তাগিদ দেওয়া হয়।

ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময় স্থান,আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট www.cou.ac.bd তে জানানো হবে। এছাড়াও হেল্পলাইন – 01557330382/01557330383 এ ফোন করে বিস্তারিত তথ্য জানার সুযোগ রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মোট এক হাজার ৯৭ আসনের বিপরীতে ৫৪ হাজার ৮০৯ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন। প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রায় ৫০ শিক্ষার্থী। তিনটি ইউনিটে ১৯টি বিভাগে এবারো শিক্ষার্থী ভর্তি করানো হবে।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার বলেন, নৈর্ব্যক্তিক (এমসিকিউ) পদ্ধতিতে এক ঘণ্টার ওই পরীক্ষা হবে।

এবং/এস/ডেস্ক

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন