মুক্তাগাছায় মোঃ তারেকের উদ্যোগে ত্রাণ বিতরণ

মুক্তাগাছা উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও উপজেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ তারেকের ব্যক্তিগত উদ্যোগে উপজেলার বার কাহনিয়া গ্রামে বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

সোমবার দুপুরে মোঃ তারেক বন্যা দূর্গত ৩ শতাধিক মানুষের মাঝে শাড়ী, লুঙ্গী, শার্ট, থ্রিপিছ ও সহস্রাধিক মানুষের মাঝে খিচুরি বিতরণ করেন।

মুক্তাগাছায় মোঃ তারেকের উদ্যোগে ত্রাণ বিতরণ
ত্রাণ নিয়ে যাচে্ছ এক বৃদ্ধা

এসময় বন্যার্ত মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের এ বিপদের সময়ে সামান্য কিছু নিয়ে পাশে দাড়ানোর অর্থ হলো সমাজের সকল বিত্তবান লোকেরা যেন পাশে দাড়ায়। দুর্যোগ কখনো কাউকে বলে-কয়ে আসে না। একজনের বিপদে আরেক জন দাড়ালে যেকোন বিপদ মোকাবেলা করা সম্ভব। আজকে এই দূর্যোগে যারা মানবেতর জীবনযাপন করছে তারাও মানুষ, আমরাও মানুষ। যারা উচ্চ অবস্থানে রয়েছেন তারাও মানুষ। আল্লাহ পাক ভাল জানেন কে কখন কি অবস্থায় থাকবেন। কে ভালো থাকবে আর কে ভালো থাকবে না। আজকে কেউ হয়তো ধনী কাল সে নাও ধনী থাকতে পারে। সবই আল্লাহ রাব্বুল আলামিনের ইশারাতেই হয়। একটা সময়ে আমাদের কবরে যেতেই হবে। সেখানে আমরা সবাই এক। সাড়ে তিন হাত জায়গা সাদা কাপড় শুধু থাকবে আর কিছু নয়। আল্লাহর কাছে আমরা সবাই সমান। সেখানে কোন রঙ, সাদা-কালো, ধনী-গরীবের কোন ভেদাভেদ নাই। তবে আমাদের কিছু বুঝার বিষয় আছে। আমাদের দেশের যে সকল বিত্তবান মানুষেরা আছেন তারা যদি সঠিকভাবে যাকাত দিতো। তবে, এদেশে কোন মানুষ অসহায় থাকতো না। সমাজে যাদের আর্থিক অবস্থা ভালো তাদের প্রতি আমার আহবান আসুন, আজকের এই অসহায় মানুষের পাশে দাঁড়াই। আমাদের অবস্থা তাদের মতো হতে পারতো। আর হতেও পারে যে কোন সময়। বিবেকটাকে নাড়া দিয়ে আসুন একসাথে কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করি। সমতা তৈরী করি আমার আপনার সকলের।

মুক্তাগাছায় মোঃ তারেকের উদ্যোগে ত্রাণ বিতরণ
ত্রাণ নিতে আসা বণ্যার্ত মানুষের অপেক্ষা

তিনি আরো বলেন, আমি মুক্তাগাছার একজন সাধারণ মানুষ। সামান্য কিছু নিয়ে আপনাদের পাশে দাঁড়াতে এসেছি। আপনাদের ভালবাসার টানে চলে এসেছি। আমি আছি আপনাদের পাশে সব সময়। আপনাদের কাছে শুধু আমার একটাই চাওয়া, আপনাদের সন্তান হিসেবে দোয়া।

এসময় উপজেলা আওয়ামীলীগ ও তার বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৫, মুক্তাগাছা আসন থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন