বন্যার্তদের পাশে থেকে তাদের পুনর্বাসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে : প্রধানমন্ত্রী

বন্যার্তদের পাশে থেকে তাদের পুনর্বাসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা ১১টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সামগ্রী ও কৃষকদের মধ্যে ধানের চারা বিতরণকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বন্যায় ক্ষয়ক্ষতির শিকার প্রত্যেক মানুষকে খাদ্যনিরাপত্তা নিশ্চিত করা হবে। ক্ষতিগ্রস্ত কৃষকদের বিনামূল্যে বীজ ও চারা দেওয়া হবে। ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িঘর-রাস্তাঘাট নির্মাণ করে দেওয়া হবে। বন্যাকবলিত এলাকায় কোনো ধরনের ব্যাংক ঋণের সুদ আদায় করা হবে না। ক্ষতি পুষিয়ে নিতে কৃষকদের বিনা জামানতে সুদমুক্ত ঋণ দেওয়া হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। আমরা সবসময় মানুষের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব।

এর আগে সকাল ১০টায় উপজেলার বোয়ালিয়ায় নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন প্রধানমন্ত্রী। পরে উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় রাজনৈতিক নেতা, সুধীসমাজ ও বন্যা ব্যবস্থাপনাসংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার, সংসদ সদস্য গোলাম মোস্তফাম উম্মে কুলসুম স্মৃতি, জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন