২৩ মে চূড়ান্ত হচ্ছে ইসির রোডম্যাপ

নির্বাচন কমিশন সচিবালয়ের (ইসি) সচিব মোহাম্মাদ আব্দুল্লাহ বলেছেন, একাদশ জাতীয় সংসদকে সামনে রেখে ইসির প্রণীত রোডম্যাপ আগামী ২৩ মে চূড়ান্ত করা হবে। কমিশন সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান।

সচিব বলেন, ‘ কমিশন সভায় রোডম্যাপটি উপস্থাপন করার পর এর বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা হয়। এটি  অনুমোদনের কথা থাকলেও তা হয়নি। কমিশন মনে করছে এটি আরও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন রয়েছে। আগামী ২৩ মে কমিশন বৈঠকে এটি চূড়ান্ত হবে। এরপর এটি বই আকারে প্রকাশ করা হবে।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘ডিজিটাল ভোটিং মেশিন দিয়ে আগামী সংসদ নির্বাচন করা যাবে কি-না তা এখনো বলার সময় আসেনি, আরও পরে এ বিষয়ে বলা যাবে। কারণ এটির অধিকতর পরীক্ষা-নিরীক্ষার বিষয় রয়েছে।’
রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করা সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে সচিব বলেন, কোন কাজ কখন করা হবে তা রোডম্যাপে বিস্তারিত রয়েছে। রোডম্যাপ চূড়ান্ত না হলে এটা বলা যাচ্ছে না। তবে এ বছরের ডিসেম্বরের মধ্যে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে কমিশনের সংলাপের কার্যক্রম শেষ করার পরিকল্পনা রয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নুরুল হুদার সভাপতিত্বে আজ আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশন সচিবালয় প্রণীত রোডম্যাপ বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিশনারবৃন্দ, কমিশন সচিবালয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় রোডম্যাপের ২৩টি এজেন্ডা নিয়ে আলোচনা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান।

বাসস

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker