শাফাত-সাদমান রিমান্ডে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা মিলেছে

রাজাধানীর বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় গ্রেফতার শাফাত-সাদমান রিমান্ডে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা মিলেছে।শুক্রবার বেলা ৩টার দিকে এই দুজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আদালতে হাজিরের পর পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত শাফাত আহমেদকে ছয় দিন এবং সাদমান সাকিফকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন । এ সময় আসামিপক্ষের আইনজীবী আবদুর রহমান হাওলাদার জামিনের আবেদন করেন। মহানগর হাকিম রায়হান উল ইসলাম শুনানির পর এ আদেশ দেন।

শুক্রবার সকালে দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িত আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমদ ও তার সহযোগী সাদমান সাকিফকে ঢাকায় ডিবি কার্যালয়ে আনা হয়। দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় এ তথ্য জানান। তিনি বলেন, ‘বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনার সঠিক তদন্তে চার সদস্যের তদন্ত সহায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে রয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনারসহ (ক্রাইম ও ইনভেস্টিগেশন) তিনজন। তিনি বলেন, ‘বিলম্বে রুজু হওয়ার কারণে মামলা যেন সঠিক পথে এগোয়, আমরা যেন তথ্য প্রমাণসহ আদালতে প্রতিবেদন পেশ করতে পারি সে লক্ষ্যে ডিএমপি কমিশনারের নির্দেশে এই তদন্ত সহায়ক কমিটি গঠন করা হয়েছে।’ তিনি বলেন, এ মামলায় আসামিদের ধরতে চারটি দল কাজ করছে। এগুলো হলো পুলিশ হেডকোয়ার্টাসের একটি দল, ডিবির একটি দল, বনানী থানার একটি দল ও উইমেন সাপোর্ট ডিপার্টমেন্টের একটি দল। এই দলগুলো আসামিদের ধরতে ঢাকা ও ঢাকার বাইরে অভিযান চালায়। তিনি আরও বলেন, ‘সাফাত-সাকিফকে গ্রেপ্তার করা হলেও অভিযান শেষ হয়নি। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের নির্দেশে পুলিশ সদর দপ্তরের একটি দল বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে সিলেট নগরীর মদিনা মার্কেট থেকে সাফাত আহমেদ ও তার সহযোগী সাদমান সাকিফকে গ্রেপ্তার করে। পরে তাদের নিয়ে ঢাকায় নিয়ে আসে দলটি। তাদেরকে ঢাকা মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ে রাখা হয়েছে।
গত সোমবার থেকে সিলেটে অবস্থান করছিলো তারা। তারা দক্ষিন সুরমার রিজেন্ট পার্ক রিসোর্টে গিয়েও পরিচয়পত্র দেখাতে না পারায় সেখানে থাকতে পারেনি। বৃহস্পতিবার ওই ঘটনায় অভিযুক্ত ৫ আসামির বিরুদ্ধে আদালতে জবানবন্দি দেন দুই শিক্ষার্থী।
উল্লেখ্য বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের দুই তরুণী ধর্ষিত হওয়ার পর অপরাধীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ক্ষোভে ফেটে পড়ে সারা দেশ।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন