কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক চার লেন করা হবে- প্রধানমন্ত্রী

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক চার লেন করা হবে।বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন শেষে কক্সবাজারের ইনানী সমুদ্রসৈকতে আয়োজিত সুধী সমাবেশে বক্তৃতায় এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল ১১টার দিকে কক্সবাজারের ইনানী সমুদ্রসৈকতে আয়োজিত সুধী সমাবেশে বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সবাই মিলে দেশটা এগিয়ে নিয়ে যাবো। ঢাকা থেকে প্রতিদিন একটা ফ্লাইট যেন কক্সবাজারে আসে সেই চেষ্টা করছি। এখানে কাজ করতে গেলে ঘুর্ণিঝড় জলোচ্ছ্বাসের সঙ্গে যুদ্ধ করেই কাজ করতে হয়। এসব বাধা বিঘ্ন অতিক্রম করেই এগিয়ে যেতে হবে। রামু ও উখিয়ায় হামলার শিকার হওয়া বৌদ্ধ মন্দিরগুলো পুনরায় ঠিকঠাক করে আরো দৃষ্টিনন্দন করতে সাহায্য করায় বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

উৎক্ষেপিত দক্ষিণ এশিয়ার স্যাটেলাইট সম্পর্কে তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তনের দেশ বাংলাদেশ। নানান সময়ে নানান আঘাতে জর্জরিত হই আমরা। সেই সব পরিস্থিতি আগে থেকেই জানতে সাহায্য করবে স্যাটেলাইট। এরই মধ্যে, ভারত, চীন ও মিয়ানমারের সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চেষ্টা করেছি। এভাবে সহযোগিতার মাধ্যমে আমাদের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে এবং আমরা দেশের সবার মৌলিক চাহিদা পূরণ করতে সক্ষম হবো।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন