বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সড়ক ‘কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উখিয়ার ইনানীতে সেনাবাহিনীর অবকাশ কেন্দ্র বে-ওয়াচ সংলগ্ন এলাকা থেকে তিনি সড়কটির উদ্বোধন করেন। উদ্বোধনের পর এটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর আগে সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার পৌঁছান।

শনিবার সকাল ১০টার দিকে ৮০ কিলোমিটারের বেশি দীর্ঘ এ সড়কটি উদ্বোধনের জন্য কক্সবাজার পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে তিনি মেরিন ড্রাইভ সড়ক ছাড়াও সাতটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা এবং আটটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিশ্বের একমাত্র ও দীর্ঘতম মেরিন ড্রাইভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
মেরিন ড্রাইভ রোড

প্রকল্পগুলো হলো- প্রথমবারের মতো বোয়িং বিমান অবতরণের মধ্য দিয়ে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে,  কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ও হোস্টেল ভবন এবং কক্সবাজার সরকারি মহিলা কলেজের হোস্টেল ভবন, কক্সবাজার মেডিক্যাল কলেজের একাডেমিক ভবনসহ আরো কয়েকটি প্রকল্প। এ ছাড়া নতুন করে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় টেকনাফের নাফ নদীর জালিয়ার দ্বীপে এক্সক্লুসিভ ‘নাফ ট্যুরিজম পার্ক’, কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বাঁকখালী নদীতে দৃষ্টিনন্দন কক্সবাজার-খুরুশকূল সংযোগ সেতুসহ আরো কয়েকটি প্রকল্প।

উল্লেখ্য, দুই যুগ আগে ১৯৯৩ সালে শুরু হওয়া ৮০ কিলোমিটার দীর্ঘ এ সড়কের প্রকল্পটির তিন ধাপে নির্মাণকাজ শেষ হয় এ বছর এপ্রিল মাসেই। এখনো সড়কটির সৌন্দর্য বর্ধনের কিছু কাজ অবশিষ্ট থাকলেও কক্সবাজার শহরের কলাতলী থেকে টেকনাফের সাবরাং পর্যন্ত শেষ হয়েছে যানবাহন চলাচলের উপযোগী নির্মাণকাজ।

দুপুরে প্রধানমন্ত্রী কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন