মাদক সম্রাট আমিন হুদার জামিন দিচ্ছেনা হাইকোট

মাদক মামলায় দণ্ডিত আমিন হুদার জামিন আবেদন গ্রহণ করেননি উচ্চ আদালত। জামিন চেয়ে তার করা আবেদন তালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ আবেদন দুটি তালিকা থেকে বাদ দেন।

এর আগে গত বছরের ১৩ অক্টোবর আমিন হুদার জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোর্টের অপর একটি দ্বৈত বেঞ্চ তালিকা থেকে বাদ দেন। এরপর গত সপ্তাহে আবার নতুন করে জামিন আবেদন করে আমিন হুদা, যা আজ সোমবার শুনানির জন্য ওঠে।

আদালতে আমিন হুদার পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ মান্নান মোহন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এ মান্নান মোহন যুগান্তরকে বলেন, আদালত আবেদন শুনবেন না বলে জানিয়ে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ২৬ অক্টোবর আমিন হুদার গুলশানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় প্রায় দেড় লাখ ইয়াবা ও বিভিন্ন মাদকদ্রব্যসহ আমিন হুদা ও তার ঘনিষ্ঠ আহসানুল হক হাসানকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে দায়ের করা দুটি মামলায় ২০১২ সালের ১৫ জুলাই আমিন ও তার সহযোগী আহসানুল হককে ৭৯ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাদের উভয়কে ৭ কোটি ৫৫ লাখ টাকার অর্থদণ্ড দেয়া হয়।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন