চির নিদ্রায় শায়িত লাকী আখন্দ

বাংলা সঙ্গীতাঙ্গনের কিংবদন্তি ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দকে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্বিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হলো। বুদ্বিজীবী কবরস্থান চত্বরে শনিবারর দুপুর ২টা ৪৫ মিনিটে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

লাকী আখন্দের জানাজাএর আগে তার প্রথম নামাজে জানাজা সকাল ১০টায় রাজধানীর আরমানিটোলা মাঠে অনষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১টার দিকে শহীদ মিনারে তার প্রতি গার্ড অব অনার প্রদান করা হয়। তার বয়স হয়েছিল ৬১ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে বাদ জোহর তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয় এবং বিকালে মিরপুর শহীদ বুদ্বিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

চির নিদ্রায় শায়িত লাকী আখন্দদীর্ঘ আড়াই মাস হাসপাতালে চিকিৎসাধীন শেষে গত সপ্তাহে তার নিজ বাসা আরমিটোলায় ফিরেছিলেন এই গুণি শিল্পী। শুক্রবার দুপুরে তার শারিরীক অবস্থার অবনতি হলে নিয়ে যাওয়া হয় রাজধানীর মিটর্ফোড হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে-, আমায় ডেকো না, যেখানে সীমান্ত তোমার, এই নীল মনিহার, মামনিয়া, কি করে বললে তুমি, লিখতে পারি না কোনও গান, ভালোবেসে চলে যেও না, কবিতা পড়ার প্রহর এসেছে ইত্যাদি।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন