শৃঙ্খলা না ফেরা পর্যন্ত অভিযান চলবে : ওবায়দুল কাদের

আজ রোববার রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধে অভিযান শুরু করেছে বিআরটিএ। পরিবহন খাতে শৃঙ্খলা না ফেরা পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযানের কার্যক্রম পরিদর্শনে এসে এ কথা বলেন। গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য, যাত্রী হয়রানি ও বিশৃঙ্খলা ঠেকাতে আজ রোববার থেকে রাজধানীতে সিটিং সার্ভিস বন্ধ হচ্ছে। বিভিন্ন বিষয় নিয়ে সমালোচনার পরিপ্রেক্ষিতে ঢাকা পরিবহন মালিক সমিতি সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নেয় ।

গতকাল শনিবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, ১৬ এপ্রিল থেকে ভিজিলেন্স টিম ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি’র (বিআরটিএ) ম্যাজিস্ট্রেটসহ আমরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অভিযানে নামবো।কোনো পরিবহন কর্তৃপক্ষ যদি এ সিদ্ধান্ত না মানে তাহলে বিআরটিএ’র পক্ষ থেকে যেমন ব্যবস্থা গ্রহণ করা হয়, তেমনি সংগঠনের পক্ষ থেকেও শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।এ ছাড়া এরইমধ্যে রাজধানীতে চলাচলকারী সব পরিবহনের মালিকপক্ষকে এ ব্যাপারে চিঠি দিয়ে জানানো হয়েছে।

উল্লেখ্য ৪ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশন, বাংলাদেশ (আইইবি)-এ বাস মালিকদের সংগঠন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির বিশেষ সভায় সিটিং সার্ভিস, গেটলক, বিরতিহীন কিংবা স্পেশাল সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। মালিক সমিতির নেতারা জানান নতুন সিদ্ধান্ত বাস্তবায়ন হলে সরকার নির্ধারিত বাসে ন্যুনতম ৭ টাকা ও মিনিবাসে ৫ টাকা আদায় করা হবে ।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন