নিষেধাজ্ঞা কমাতে ফিফায় মেসির শুনানি ৪ মে

চার ম্যাচের নিষেধাজ্ঞা কিছুটা কমানোর সুযোগ লিওনেল মেসির সামনে। এজন্য আগামী ৪ মে ফিফার কাঠগড়ায় দাঁড়াতে হবে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে।

মেসির শাস্তির বিরুদ্ধে আপিল করেছে এএফএ। এএফএর সভাপতি ক্লদিও তাপিয়া বলেছেন,“আগামী ৪ মে জুরিখে মেসিকে শুনানিতে ডেকেছে ফিফা। সেখানে এএফএর আইনজীবীদের নিয়ে শাস্তি কমানোর জন্য সে (মেসি) যোগ দেবে। আমরা আশা করছি, তার নিষেধাজ্ঞা ৪ ম্যাচ থেকে কমে ২ ম্যাচে আসতে পারে।”

রেফারিদের সাথে বাকযুদ্ধে লিওনেল মেসিবিশ্বকাপ বাছাইপর্বে চিলির বিপক্ষে ম্যাচে সহকারী রেফারিকে গালি দেওয়ার অভিযোগে মেসিকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করে ফিফা। নিষেধাজ্ঞার ফলে আর্জেন্টিনার পরের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলতে পরেননি মেসি। সেই ম্যাচে আর্জেন্টিনা হেরে যায় ২-০ গোলে। এতে আর্জেন্টিনার ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসির খেলাও শঙ্কায় পড়েছে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে আর্জেন্টিনার অবস্থান এখন পাঁচে।

প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে হবে প্লে-অফের বাধা পেরিয়ে। এখন এএফএর আপিল সফল হলে কেবল মন্টেভিডিওতে উরুগুয়ের বিপক্ষে ম্যাচটাই খেলতে পারবেন না মেসি।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন