শক্তিমান অভিনেতা ওম পুরির বিদায়

বলিউডের শক্তিমান অভিনেতা ওম পুরি আর নেই। শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। পদ্মশ্রী উপাধি পাওয়া এই অভিনেতার বয়স হয়েছিল ৬৬ বছর।

তার মৃত্যুর খবর সরকারিভাবে ঘোষণা করেন তার স্ত্রী নন্দিতা পুরী। অবশ্য নন্দিতার সঙ্গে ওম পুরীর ছাড়াছাড়ি হয়ে গিয়েছে ১৯৯৩ সালে। তাদের এক পুত্র রয়েছে। গত বছরই পাকিস্তানের ‘অ্যাক্টা ইন ল’ নামে একটি ছবিতে ওম পুরী অভিনয় করেছেন। ১৯৫০ সালের ১৮ই অক্টোবর ভারতের পাঞ্জাবের পাতিয়ালায় জন্মগ্রহণ করেছিলেন তিনি।

বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। অভিনেতা কমল হাসান, অমিতাভ, অনুপম খের, নেহা ধুপিয়া, পরিচালক মহেশ ভাট, করন জোহর, ক্রিকেটার শচীনসহ অনেকেই টুইটারে শোক জানিয়েছেন।

প্রখর ব্যক্তিত্ব ও দক্ষ অভিনয়ের মাধ্যমে তিনি সারা বিশ্বের অগণিত দর্শকের মন জয় করেন। ইতিবাচক বা নেতিবাচক সব চরিত্রেই তিনি ছিলেন সমান পারদর্শী।

ভারতের পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে স্নাতক করেন ওম পুরি। তিনি ন্যাশনাল স্কুল অব ড্রামাতেও লেখাপড়া করেন। সেখানে আরেক শক্তিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহ তাঁর সহপাঠী ছিলেন। ১৯৫০ সালের ১৮ অক্টোবর ওম পুরি হরিয়ানায় জন্মগ্রহণ করেন।

১৯৭৬ সালে মারাঠি চলচ্চিত্র ‘ঘসিরাম কোতোয়ালে’ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন ওম পুরি।অর্ধ সত্য, আক্রোশ, জানে ভি দো ইয়ারো, ভাবনি ভাবাই, মিরচ মসালা, ধারাভির মতো দর্শকনন্দিত চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান এই অভিনেতা। ১৯৮২ সালে আরোহণ চলচ্চিত্রে তিনি সেরা অভিনেতার পুরস্কার অর্জন করেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন