শোবিজজুড়ে এ বছরের যত ঘটনা

শোবিজে এ বছর বেশ কিছু ঘটনা-অঘটনার জন্ম দিয়েছে তারকারা। কি সেই ঘটনা তা জানতে চোখ রাখুন-

শিকারী দিয়ে শাকিব

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। এই শীর্ষস্থান এ বছরও ধরে রেখেছেন তিনি মূলত তিন ঘটনা দিয়ে। এর মধ্যে একটি হলো যৌথ প্রযোজনার ছবিতে তার অভিনয়। বিভিন্ন সময় যৌথ আয়োজনের ছবি নিয়ে বিরূপ মন্তব্য করলেও শেষ পর্যন্ত এমন আয়োজনের ছবি ‘শিকারি’তে অভিনয় করলেন এবং নতুন লুক ও ভিন্নধর্মী উপস্থাপনা দিয়ে বেশ ভালোভাবেই উতরে গেলেন। তার অভিনীত ছবি মুক্তি পেয়েছে ৮টি।

আড়ালে অপু

চলতি বছর ঢালিউডে সবচেয়ে আলোচিত ঘটনার মধ্যমণি ছিলেন নায়িকা অপু বিশ্বাস। মার্চ মাস থেকে তিনি লোক চক্ষুর আড়ালে চলে যান। বেশ কিছু ছবি অসমাপ্ত রেখেই তার অন্তর্ধান হয়। এ নিয়ে নানা মুখরোচক গল্পও ডালপালা মেলতে থাকে।

 

মাহির বিয়ে

২০১৩ সালে চলচ্চিত্রে অভিষেকের পর থেকেই গোপন প্রেম বিয়ের খবর মাহির পিছু নেয়। আর তা চূড়ান্ত রূপ নেয় চলতি বছরে এসে। এ বছরের মে মাসে ঘটা করে ব্যবসায়ী অপুর সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তিনি।

 

ছোট পর্দার যত ঘটনা

২০১৬ সালে ছোট পর্দায় নাটক, টেলিফিল্মে তেমন কোনো বৈচিত্র্য পাওয়া যায়নি। তবে বছরজুড়ে আলোচনায় ছিল টিভি মালিক, পরিচালক ও কলাকুশলীদের নানা আন্দোলন। ছোট পর্দার আলোচিত ঘটনাগুলো এখানে তুলে ধরা হলো—

ডিরেক্টরস গিল্ড নির্বাচন

২২ জুলাই অনুষ্ঠিত হয় টেলিভিশন নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের প্রথম নির্বাচন।

সভাপতি নির্বাচিত হয়েছেন গাজী রাকায়েত এবং সাধারণ সম্পাদক হয়েছেন এস এ হক অলিক। আলোচনা-সমালোচনায় অংশ নেন সিনিয়র-জুনিয়র নির্মাতারা।

 

আন্দোলন

৩০ নভেম্বর শহীদ মিনারে সমাবেশ করে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন [এফটিপিও]। সারা দেশে শুটিং বন্ধ রেখে আন্দোলনে নামেন শিল্পী-কলাকুশলীরা। টেলিভিশন ও শিল্পীদের ১৩টি সংগঠন তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে। ৩ ডিসেম্বর বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার বন্ধ করে দেয় সরকার। এফটিপিওর আন্দোলনের বড় সফলতা এখন পর্যন্ত এটিই।

 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন