এক নম্বর ধনী এবার সালমান খান

প্রতিবছর ফোর্বস ইন্ডিয়ার সেরা ১০০ ধনী সেলেব তালিকা প্রকাশ করা হয়ে থাকে যেখানে বলিউড সেলিব্রেটিরা ধনীর তালিকায় কে কতটা এগিয়ে তা যাচাই করা হয়। সেদিক থেকে এবার এক নম্বরে আছেন সালমান খান। এর আগে এক নম্বর শাহরুখ খানকে পেছনে ফেলে দিয়ে এবার শীর্ষে রয়েছেন তিনি।

ফোর্বসের এই সেলেব তালিকায় দুটি ভিত্তিতে বেছে নেয়া হয়েছে এ বছরের সেরাদের-বিনোদন জগতে তাঁদের রোজগার থেকে ও ২০১৫-র অক্টোবর থেকে ২০১৬-র সেপ্টেম্বর পর্যন্ত তাঁদের খ্যাতির ভিত্তিতে।

সালমান খানের এ বছর রোজগার হল ২৭০.৩৩ কোটি টাকা। এ তালিকায় সালমান, শাহরুখ ছাড়াও রয়েছেন বিরাট কোহলি, অক্ষয় কুমার, এম এস ধোনি প্রমুখ।

সালমানের উত্থানের জন্য তাঁর দুই ছবি ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’-এর সাফল্যকে কৃতিত্ব দিয়েছে ফোর্বস। দ্বিতীয় স্থানে থাকা এসআরকে এ বছর রোজগার করেছেন ২২১.৭৫ কোটি টাকা। বক্স অফিস আর ব্র্যান্ড এনডোর্সমেন্ট- কোনওদিক থেকেই বছরটা খুব একটা ভাল যায়নি তাঁর।

তবে খ্যাতির দিক থেকে সালমান একে নন, দুইয়ে। এক নম্বরে রয়েছেন ভারতীয় দলের ক্যাপ্টেন বিরাট কোহলি। ব্র্যান্ডের দিক থেকেও সবাইকে পেছনে ফেলেছেন বিরাট কোহলি। তাঁর রোজগার এ বছর ১২৪.৪৪ কোটি টাকা, রোজগারের দিক থেকে আছেন ৩ নম্বরে। গতবার ৭ নম্বরে ছিলেন কোহলি।

 

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন