মেক্সিকোর মার্কেটে বিস্ফোরণ, নিহত ২৭

মেক্সিকোতে আতশবাজির একটি মার্কেটে বিস্ফোরণে নিহত হয়েছে অন্তত ২৭জন। মেক্সিকো তুলতেপেক শহরে স্থানীয় সময় মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও ৭০ জন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও গণমাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানা যায়। এই স্থানটি মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ৩২ কিলোমিটার উত্তরে অবস্থিত।

তুলতেপেকের জরুরি সেবা সংস্থার প্রধান ইসিদ্রো সানচেজ জানিয়েছেন, উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।  ওই মার্কেটে বিস্ফোরণের পর নানা রঙের বাজি ছড়িয়ে পড়ছে চারিদিকে। কিছুক্ষণের মধ্যেই গোটা এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে। ওপর থেকে ধারণ করা পরের দৃশ্যগুলোতে পুড়ে যাওয়া দোকান ও ধ্বসে পড়া ভবনগুলো দেখা যাচ্ছে।

স্থানীয়দের ওই মার্কেটের আশেপাশের এলাকা এড়িয়ে রাস্তা ফাঁকা রেখে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় অধিবাসী আলেহান্দ্রা প্রিতেল ফরাসি বার্তাং সংস্থা এএফপিকে বলেন, ‘শুরুতে আমরা একটি বিস্ফোরণের শব্দ পাই। আমরা ভেবেছিলাম, এটি কাছের কোনও আতশবাজির কারখানা থেকে আসা শব্দ। ’ তবে দ্রুতই তারা বুঝতে পারেন, আতশবাজির গোটা মার্কেটই ঝুঁকির মধ্যে পড়ে গেছে।

স্যান পাবলিতো মার্কেটের এই বিস্ফোরণের ঘটনায় এক টুইটে নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো। ওই টুইটে আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন তিনি।

আরো দেখুন
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker