এই প্রথম ‘কাপ সং’ গাইলেন রাহাত ও সিঁথি

অবন্তি সিঁথি সুরের কারিগর হিসিবে পেয়েছেন এরই মধ্যে ব্যাপক পরিচিতি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়নশাস্ত্রে অধ্যায়নরত সিঁথি বিশ্ববিদ্যালয়ের আনন্দন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে নিয়মিতই গান করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে।

সম্প্রতি ফেসবুকে একটি হিন্দি গানের ভিডিওতে ‘কাপ সং’ দেখে তিনি মুগ্ধ হন এবং নিজেই চেষ্টা শুরু করেন ‘কাপ সং’ গাইতে। আর চেষ্টার ফলও পান তিনি। প্রথমে তাঁর ব্যতিক্রমী বাদ্যযন্ত্রের তালে কণ্ঠে তোলেন সোলসের গান ‘কেন এই নিঃসঙ্গতা…’। গানটি গেয়ে ভিডিও করে ফেসবুকে প্রকাশের পর বেশ সাড়া পান। এরপর কুমার বিশ্বজিতের গাওয়া ‘যেখানে সীমান্ত তোমার’ গানটি গেয়েও বেশ সাড়া পায়। তাই এবার প্রথমবারের মত ডিজে রাহাতের সঙ্গে স্টুডিওতে রেকডিং করা একটি কাপ সং নিয়েও হাজির হচ্ছেন সিঁথি।

‘কাপ সং’ প্রসঙ্গে ডিজে রাহাত বলেন, বাংলাদেশে এটাই প্রথম ‘কাপ সং’ হিসেবে স্টুডিওতে রেকর্ড করা কোনো গান। গানটির শিরোনাম ‘শোনা বন্ধু রে’। এটা মুজিব পরদেশীর গাওয়া অনেক আগের একটা গান নতুন করে আমরা কন্ঠ দিয়েছি। হাসান মতিউর রহমানের লেখা এ গানটির সুর করেন শেফালী ঘোষ। খুব ভালো গেয়েছে সিঁথি।

এ গানটি নিয়ে অবন্তি সিঁথি বলেন, আসল গানটির ফিলটা রেখে সংগীতায়োজন করেছেন রাহাত ভাই। বেশ ভালো করে যত্ন নিয়ে কাজটি করার চেষ্টা করেছি। মগবাজারের জিটু স্টুডিওতে সম্প্রতি এর রেকর্ড সম্পন্ন হয়েছে। সামনে ডিজে রাহাত ফিট আমার এ গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। আশা করছি, সকলের পছন্দ হবে।

উল্লেখ্য, ডিজে রাহাত এর আগে ৬টা অ্যালবাম প্রকাশ করেছেন। তার সঙ্গে কাজ করেছেন পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, দিলরুবা খান, বাউল শফি মন্ডল, কানিজ সুর্বণা, ন্যান্সি, কনা, ঐশী,রমা প্রমূখ।

অন্যদিকে, ফেসবুকে অবন্তির চারটি গান পাওয়া যাচ্ছে। যেগুলো গাওয়ার সময় তিনি বাদ্যযন্ত্র হিসেবে প্লাস্টিকের শক্ত কাপ, ধাতব মুদ্রা, ফয়েল পেপার ছাড়াও ব্যবহার করেছেন চুলের কাঠি ও নূপুর।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন