বাবুল হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দানা মাঝি’

এবার মানবতার গল্প নিয়ে চলচ্চিত্র নির্মান করলেন সাংবাদিক ও নির্মাতা বাবুল হৃদয় । লাশ কাঁধে নিয়ে ১৬ কিলোমিটার হেঁটে যাওয়া ওড়িষ্যার সেই আলোচিত ঘটনা নিয়ে তিনি নির্মান করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দানা মাঝি’। এটির চিত্রনাট্যও করেছেন তিনি।

সম্প্রতি গাজীপুরের পোড়াবাড়ি ও টঙ্গীর মনোরম লোকেশনে এর চিত্রধারনের কাজ শেষ হয়েছে। চলছে সম্পাদনার কাজ । ‘দানা মাঝি’ ফিল্ম সম্পর্কে পরিচালক বাবুল হৃদয় বলেন, ২৫ আগস্ট ওড়িষ্যার এই ঘটনা বিশ্ব গণমাধ্যমে ফলাও প্রকাশ করা হয়েছিল।

এই খবর পড়ে আমার মাথায় আসলো এটা নিয়ে চলচ্চিত্র করা যায় কিনা , সেই ভাবনা থেকে কাজটি শুরু করি। মানবিক গল্পের ছবি যা দর্শকের মনে একটু হলে নাড়া দেবে।

‘দানা মাঝি’র নাম ভূমিকায় অভিনয় করেছেন তারেক ইসলাম । এ ছাড়াও অভিনয় করেছেন লাকি আক্তার, ফাহমিদা ফ্লোরা , শেখ লিমন, লতিফুর রহমান, নাজমুল হুদা, সুমন চৌধুরী, জাহাঙ্গীর আলম, লায়লা পারভিন কেয়া , নবী, রুবেল. স্নিগ্ধা, হাফিজ উদ্দীনসহ অনেকে ।

ছবির চিত্রগ্রহন করেছেন সাব্বির আহমেদ, প্রধান হকারি পরিচালক তারেক মাহমুদ প্রিন্স। ব্যবস্থাপনায় ছিলেন জাহিদ। চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন ট্রেড মিডিয়া। আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিবলের জন্য প্রস্তুত হচ্ছে ‘দানা মাঝি’। এছাড়া খুব শিগগিরই ছবিটির আনুষ্ঠানিক ‘প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হবে। বাবুল হৃদয় এর আগে বেশ কিছু নাটক, মিউজিক ভিডিও, তথ্যচিত্র সফলভাবে নির্মান করেছেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

আরো দেখুন

Close
Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন