বাংলাদেশসর্বশেষ সংবাদ

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভারপ্রাপ্ত সচিব হলেন সাজ্জাদুল

সংবাদপ্রবাহ ডেস্ক :   প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেছেন সাজ্জাদুল হাসান। এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ এর দায়িত্বে ছিলেন। আজ সকালে যোগদানের পর কার্যালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সাজ্জাদুল হাসান তার ওপর অর্পিত দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।

সাজ্জাদুল হাসান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক এবং প্রাক্তন গণপরিষদ সদস্য মরহুম ডা. আখলাকুল হোসেন আহমেদের দ্বিতীয় ছেলে। তার মাতার নাম বেগম হোসনে আরা হোসাইন। সাজ্জাদুল হাসান নেত্রকোণা জেলার মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন।

পরবর্তী সময়ে তিনি ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতিতে প্রথম শ্রেণিতে বিএসসি (অনার্স) এবং প্রডাকশন ইকনমিক্স অ্যান্ড ফার্ম ম্যানেজমেন্ট-এ কৃতিত্বের সঙ্গে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন সাজ্জাদুল।

পরবর্তী সময়ে তিনি ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন সিডনি, অস্ট্রেলিয়া থেকে কৃতিত্বের সঙ্গে মাস্টার্স অব সায়েন্স (অনার্স) ডিগ্রি অর্জন করেন। সাজ্জাদুল হোসেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের সিন্ডিকেট সদস্য। মন্ত্রণালয়সহ মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘদিন কাজ করেছেন তিনি। কক্সবাজার ও সিলেটের জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি জনপ্রশাসন, যোগাযোগ ও কৃষি মন্ত্রণালয়েও দায়িত্ব পালন করেন। তিনি বিভাগীয় কমিশনার হিসেবে সিলেটে দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন সাজ্জাদুল।

আরো দেখুন
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker