জীবন দিয়ে মেয়েকে বাঁচালেন বাবা

জীবন দিয়ে মেয়েকে বাঁচালেন বাবা। এমনই ঘটনা ঘটে গেলো চীনের পূর্বাঞ্চলীয় ঝিজিয়াং প্রদেশে। মঙ্গলবার চীনের ঝিজিয়াং প্রদেশে ছয়তলা একটি ভবন ধসে কমপক্ষে ২২ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন সবাই। সেখানেই সন্তানকে বাঁচাতে বুকে আগলে রেখে নিজের মৃত্যু বরন করে নিলেন এক বাবা।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ছয়তলা ওই ভবনটির কংক্রিটের পিলার, দেয়ালের বিভিন্ন অংশ ভেঙে পড়ে পরিবারের সদস্যদের ওপর। আর এতে মারা যান ভবনের এক বাসিন্দা। তবে সেই ‘মৃত’ বাবার আলিঙ্গনে বেঁচে যায় তিন বছরের শিশুটি।

ভবন ধসের ১২ ঘণ্টা পর ঘটনাস্থল থেকে শিশুটিসহ মাত্র পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তিন বছর বয়সী নিংঝি জীবিত উদ্ধার হলেও সামান্য আঘাত পেয়েছে সে। তবে ও নিংঝি নামে শিশুটির মাও মারা গেছেন।

উদ্ধারকর্মীরা জানান, বাসার শোবার ঘরে শিশুটিকে জড়িয়ে ছিলেন তার বাবা। ধ্বংসস্তূপের নিচে পড়ে বাবার মৃত্যু হয়। কিন্তু শরীর দিয়ে আগলে রেখেছিলেন মেয়েকে।

খবরে বলা হয়, ভবনটিতে শ্রমিকরা থাকতেন। যারা চীনের বিভিন্ন অঞ্চল থেকে এসে প্রদেশটির ওয়েনজাউ শহরে কাজ করতেন। অতি বৃষ্টির কারণে এ ধসের ঘটনা ঘটেছে।

তবে ফায়ার সার্ভিস ধারণা করছে, নির্মাণ ত্রুটির কারণেও ঘটনা ঘটতে পারে। তবে তা খতিয়ে দেখা হচ্ছে। সবশেষ ধ্বংসস্তূপ থেকে উদ্ধারকর্মীরা মেয়ে শিশুটিকে জীবিত ও সুস্থ উদ্ধার করেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন