গ্রেফতার হলেন হলিউড অভিনেত্রী শেইলিন উডলি

হলিউড অভিনেত্রী শেইলিন উডলিকে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের নর্থ ড্যাকোটা অঙ্গরাজ্যে তেল সরবরাহের জন্য পাইপলাইন প্রতিস্থাপনের বিরোধীতা করায় তাকে গ্রেফতার করা হয়।। সোমবার (১০ অক্টোবর) একটি নির্মাণাধীন জায়গায় ২০০ বিক্ষোভকারীর সঙ্গে দাঁড়িয়ে প্রতিবাদ জানানোর সময় তাকে আটক করা হয়। ১১০০ মাইল দীর্ঘ পাইপলাইন প্রতিস্থাপনের বিষয়ে বিরোধীতা করায় এ গ্রেফতারী পরোয়ানা।

মর্টন কাউন্টি শেরিফ কার্যালয়ে মুখপাত্র রব কেলার জানান, সেন্ট অ্যান্থনি শহরের দক্ষিণে দুই মাইল দূরে পাইপলাইন বসানোর পরিকল্পিত জায়গায় বেআইনিভাবে প্রবেশের কারণে ও বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে ২৭ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে শেইলিনও আছেন।

ফেসবুক লাইভে শেইলিন জানান, নিজের গাড়ির দিকে নির্বিঘ্নে হেঁটে যাওয়ার সময় পুলিশ তার জ্যাকেট টেনে ধরে জানায়, তাদেরকে আর প্রতিবাদ জানাতে দেওয়া হবে না। এরপর বড়সড় বন্দুক ও লাঠি দেখিয়ে তাকে হাতকড়া পরানো হয়। এরপর অন্যান্য বিক্ষোভকারীর কাছ থেকে শেইলিনকে আলাদা করে নিয়ে যাওয়া হয়। তারকা বলেই পুলিশ এটা করেছে বলে মনে করেন তিনি। তার এই ভিডিও দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরই মধ্যে ২৪ লাখ বার দেখা হয়েছে এটি।

‘ডাইভারজেন্ট’ সিরিজের ছবিগুলোতে কাজ করে খ্যাতি পান শেইলিন উডলি। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘স্নোডেন’-এ দেখা গেছে তাকে। এতে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থা সাবেক কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনের প্রেমিকা লিন্ডসে মিলস চরিত্রে অভিনয় করেন তিনি। শেইলিনের আরেকটি বিখ্যাত ছবি হলো ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন