অনুষ্ঠিত হচ্ছে মেডিকেলে ভর্তি পরীক্ষা

প্রায় ৯০ হাজার শিক্ষার্থী আজ মেডিকেলে ভর্তির জন্য পরীক্ষা দিলেন। সরকারী ও বেসরকারী কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য মূলত এ পরীক্ষা কর্মসূচী। ঢাকাসহ সারাদেশের ১৮টি সরকারি মেডিকেল কলেজ কেন্দ্রের ৩৭টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর সরকারি কলেজে আসনসংখ্যা ৩ হাজার ২১২। আর বেসরকারি কলেজে আসনসংখ্যা ৬ হাজার ২০৫। ভর্তি পরীক্ষার স্বচ্ছতা তদারক করতে বিভিন্ন পেশাজীবীদের নিয়ে গঠন করা হয়েছে ‘ওভারসাইড কমিটি’। এছাড়া রয়েছে পরীক্ষা পরিচালনা কমিটি ও মডারেটর।

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবদুর রশিদ বলেন, ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি পরীক্ষা সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে।

উল্লেখ্য গত বছর প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠলেও তা পরে গুজব ও ভিত্তিহীন বলে প্রমাণিত হয়। এবার যাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভাবমূর্তি নষ্ট না হয় এ কারনে বেশকিছু বাড়তি কিছু উদ্যোগ নেয়া হয়েছে।

বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকেও মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সম্পৃক্ত করা হয়েছে। যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না হয় সে জন্য পরীক্ষার প্রশ্নপত্র বহন, পরীক্ষা গ্রহণ এবং উত্তরপত্র আনার সময় পর্যাপ্ত পরিমাণ ম্যাজিস্ট্রেট ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন