আজ বাংলাদেশ বনাম ইংল্যান্ড মিশন শুরু

আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার লড়াইয়ের প্রথম ম্যাচ। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর আড়াইটায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সফরকারী ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে টাইগাররা।

গত সপ্তাহে আফগানদের পরাজিত করে সিরিজ জিতে নেয় স্বাগতিক বাংলাদেশ। অনেকটা ফুরফুরে মেজাজে আজ মাঠে খেলবেন টাইগাররা এটাই চাওয়া বাংলাদেশের মানুষের। তবে ইংল্যান্ডকে বধ করার মতো শক্তিও রাখতে হবে মাশরাফি দলের কারন, ইংল্যান্ড একটি শক্তিশালী দল।

পিছনের ইতিহাস ঘাটতে গেলে দেখা যায় ওয়ানডে ক্রিকেটে ইংলিশদের পাল্লা অনেক ভারী। কেননা এ পর্যন্ত ১৬ বারের মোকাবেলায় ১৩ বারই সফল হয়েছে ইংল্যান্ড, আর মাত্র তিনবার বাংলাদেশ। তবে বর্তমানে বাংলাদেশের অবস্থানও বেশ শক্ত তাই হতাশ হবারও তেমন কারন নেই।

তবে আশার কথা হলো, সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচকে সামনে রেখে পিছনের দিকে একেবারেই তাকাতে চাইছেন না টাইগার দলপতি মাশরাফি। তিনি চাইছেন সাম্প্রতিক সময়ের জয়ের ধারাবাহিকতা ধরে রেখে ইংল্যান্ডের বিপেক্ষে মাঠে নামতে।

শুক্রবার (০৬ অক্টোবর) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, নতুন সিরিজে নতুনভাবে শুরু করতে চাই। ইংল্যান্ডের কথা বললে বলা যায় আমরা একটি সেরা দলের সাথে খেলতে আজ মাঠে নামবো। কাজটা অতো সহজ হবেনা তাদের সহজে হারানো তবে আমরা আত্মবিশ্বাসী।

এছাড়া ইংলিশদের বিপক্ষে জয় পেতে আত্মবিশ্বাসী দলনায়ক মাশরাফি আরও বলেন দলের মধ্যে‘কম্বিনেশনটা খুব গুরুত্বপূর্ণ। সিনিয়রদের পাশাপশি আমাদের নতুন যে ক’জন তরুণ ক্রিকেটার আছে, তারা যে কেনাে সময় যে কোনো কিছুই করতে পারে।’

তবে ইংল্যান্ডও চেষ্টা করবে তাদের অবস্থান ধরে রাখতে। চার মাস আগে শ্রীলঙ্কা ও দুই মাস আগে পাকিস্তানের বিপেক্ষে দাপুটে দু’দু’টি সিরিজ জয়ের পর আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা দলটি বাংলাদেশেকেও ছাড় দিবেনা। এমনটাই ইঙ্গিত দিলেন সংবাদ সম্মেলনে অধিনায়ক জশ বাটলার।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন