সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বাসে চড়ে হোটেলে গেলেন

এই প্রথম কোনো প্রধানমন্ত্রী বিশেষ প্রটোকল ছাড়াই বাসে চড়ে হোটেলে গেলেন। এমন বিরল ঘটনা ঘটেছে ভারতে।কোনো দেশের প্রধানমন্ত্রী অন্য দেশে গেলে তাকে বিশেষ প্রটোকল দেওয়ার রীতি কমবেশি সব দেশেই রয়েছে। প্রটোকলের মধ্যে ওই প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়টিও অর্ন্তভুক্ত।

ঘটনাটি হলো, সোমবার (০৩ অক্টোবর) সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুন পাঁচদিনের সফরে সোমবার রাতে ভারতে এসেছেন। রীতি অনুযায়ী দিল্লির ইন্দিরা গান্ধী এয়ারপোর্ট থেকে হোটেলে যাওয়ার জন্য গাড়ি বহর অপেক্ষা করছিল। কিন্তু ওইপথে পা না মাড়িয়ে তিনি চড়ে বসেন চার্টার্ড বাসে।

তবে এ ঘটনায় ভারতের এ সংক্রান্ত কর্মকর্তাদের কিছুটা হতাশ হতে হয়েছে। আর হতাশা থেকে শিক্ষা নিতে পারবেন দেশটির সরকারি পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তা থেকে শুরু করে দেশটির জনগণ। তাই ‘ধন্য ধন্য’ শুরু হয়ে গেছে চারদিকে। অনেকেই মনে করছেন লি সিয়েন লুন-এর বিশেষ এ দৃষ্টান্ত দেশটির উচ্চপদস্থ কর্মকর্তাদের মুখে ‘ঝামা’ ঘষে দিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, যেখানে আমলারা বাইরে বের হওয়ার জন্য গাড়ি বহর সঙ্গে রাখেন। সেখানে অন্য একটি দেশের প্রধানমন্ত্রী নিরাপত্তার তোয়াক্কা না করে সাধারণ একটি বাসে করে হোটেলে পৌঁছুলেন, তা অত্যন্ত বিস্ময়কর। এ সময় প্রধানমন্ত্রী লুন-এর সফরসঙ্গী ছিলেন স্ত্রী হো চিং, বিশেষ মন্ত্রীদের সমন্বয়ে গঠিত একটি প্রতিনিধি দল ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন