তামিম ইকবালের অনবদ্য সেঞ্চুরি

ক্যারিয়ারের অনবদ্য সপ্তম সেঞ্চুরি করলো তামিম ইকবাল। ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন তামিম ইকবাল । ১১০ বলে ১০ বাউন্ডারিতে সেঞ্চুরি করেছেন তামিম। গত বছরের এপ্রিলে এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে টানা দুই সেঞ্চুরি করেছিলেন তামিম। এই সিরিজে ৮০ ও ২০ রানের পর এবার হলো সেঞ্চুরি। ব্যক্তিগত ১১৮ রানে মোহাম্মদ নবীর বলে নাভিন-উল-হকের (সাব) ক্যাচে আউট হয়ে প্যাভিলিওনে ফেরেন এই টাইগার ওপেনার।

তামিম অবশ্য আজ ব্যক্তিগত ১ রানেই ফিরে যেতে পারতেন। তামিমকে এই সপ্তম শতক পেতে সাহায্য করেছেন আফগান অধিনায়ক আসগর স্তানিকযাই। কেননা শনিবার (১ অক্টোবর) আফগানদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারের প্রথম বলেই মোহাম্মদ নবীর বলে মিডঅনে ক্যাচ তুলে দিয়েছিলেন তামিম।

আর সেই ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন আফগান অধিনায়ক স্তানিকযাই। ফলে সফরকারীদের ক্ষতি যা হবার তাই হলো। ক্যাচ মিসের মাশুল দিতে হলো তাদের।

তামিমের ক্ষুরধার ব্যাটিংয়ে কচুকাটা হলেন দ্বিতীয় ম্যাচে বল হাতে জ্বলে উঠা দুধর্ষ আফগান বোলাররা। প্রথম ম্যাচেও ব্যাট হাতে আফগানদের বিপক্ষে ৮০ রান করে বাংলাদেশের সেরা সংগ্রহক ছিলেন তামিম। তবে দ্বিতীয় ম্যাচে তাকে প্রত্যাশিতভাবে জ্বলে উঠতে দেখা যায়নি। দ্বিতীয় ম্যাচে তামিমের সংগ্রহ ছিল ২০ রান।

বর্তমানে টেস্ট, টি-টোয়েন্ট ও ওয়ানডেতে আলাদা করেও দেশের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তামিম ইকবাল।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন