সিরিজ জেতার লড়াই এ খেলবে দুই দল

আজ (০১ অক্টোবর) সিরিজ জেতার লড়াই এ মাঠে নামবে দুই দল। ম্যাচটি শুরু হবে দুপুর ২:৩০ মিনিটে। আফগানস্তান ও বাংলাদেশের এই গুরুত্বপূর্ন ম্যাচটিতে কে জিতবে এটা আগে থেকে বলা সম্ভব নয়। চলমান তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শুরু থেকেই খুব একটা শক্ত অবস্থানে দেখা যায়নি বাংলাদেশ দলকে। সেদিক থেকে আফগানদের বিষয়টিকে মাথায় রেখেই মাঠে নামতে হবে টাইগারদের।

প্রথম ওয়ানডেতে দলীয় অভিজ্ঞতা আর শেষ সময়ে ‍এসে দারুণ বোলিংয়ে অনেকটাই নিশ্চিত হারের মুখ থেকে সাত রানের জয় পায় মাশরাফি বাহিনী। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতেই হোঁচট খায় টাইগাররা। আইসিসির সহযোগী সদস্য দেশ আফগানদের কাছে ২ উইকেটে হেরে যায় ওয়ানডে র‌্যাংকিংয়ে সপ্তমে থাকা বাংলাদেশ।

ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য হয়ে উঠেছে মান বাঁচানোর ম্যাচ। এ ম্যাচটি জেতার মাধ্যমে দেশের মাটিতে সিরিজ বাঁচবে বাংলাদেশের। আর হেরে গেলেই প্রথমবারের মতো আইসিসির কোনো সহযোগী দলের কাছে সিরিজ হারের লজ্জায় পড়তে হবে।

সিরিজ বাঁচানোর ম্যাচে ঝুঁকি থাকছে বর্তমান র‌্যাংকিং অবনমনেরও। ওয়ানডে র‌্যাকিংয়ে ৯৮ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ হেরে ইতোমধ্যেই তিন পয়েন্ট হারিয়েছে। শেষ ম্যাচটি হেরে বসলে পয়েন্ট আরো কমে দাঁড়াবে ৯১-তে।

‘একটি ম্যাচ হারা মানেই এই নয় বিগত দিনের সব অর্জন শেষ হয়ে গেছে। একটা খারাপ দিন যেকোনো দলেরই যেতে পারে। সেই বিষয়টি মাথায় রেখে মাঠে নামতে চাইছে মাশরাফির দল।

এদিকে, শেষ ম্যাচে মাশরাফিরা মাঠে নামার আগে যে বিষয়টি বারবারই ঘুরে ফিরে আসছে সেটি হলো ব্যাটিং। তামিম, রিয়াদ ও সাকিবের হাত ধরে প্রথম ম্যাচে ২৬৫ রান এলেও দ্বিতীয় ম্যাচে এই টাইগার যোদ্ধারা অনেকটাই নিজের ছায়া হয়ে ছিলেন। তবে মান বাঁচানোর এই ম্যাচে সতীর্থরা এই ভুল আর করবেন না বলে আশা করছেন ম্যাশ।

অন্যদিকে, আফগানস্তান ও আজ তাদের সর্বশেষ খেলাটা প্রদর্শনের জন্য চেষ্টা করবে। কারন তাদেরও সুযোগ রয়েছে সিরিজ জিতে ম্যাচকে হাতে নেয়ার। তাই বলা যায় আজকের ম্যাচ দুই দলের জন্যই সমান গুরুত্বপূর্ন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

আরো দেখুন

Close
Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন