একুশে বই মেলায় প্রকাশিত ‘পাতার রঙ জলপাই’

বইটি দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান প্রিন্ট পোয়েট্রি থেকে প্রকাশিত হয়েছে। মেলায় বইটির পরিবেশক – জনান্তিক (স্টল নং-১৯৫-১৯৬)

গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে সৌহার্য্য ওসমানের কাব্যগ্রন্থ ‘পাতার রঙ জলপাই’।
এটি তার দ্বিতীয় কাব্যগ্রন্থ, যা একচল্লিশটি কবিতা নিয়ে সাজানো। গ্রন্থের বেশিরভাগ কবিতা মুক্ত গদ্য রীতিতে লেখা হলেও রয়েছে স্বরবৃত্ত ও মাত্রাবৃত্ত ছন্দে লেখা কিছু কবিতাও।

সংবাদ প্রবাহকে কবি সৌহার্য্য ওসমান বলেন, আমার কবিতায় সমাজের যাপিত জীবনের নানান অনুসঙ্গ যেমন এসেছে, তেমনি আমার শৈশব জুড়ে লেগে থাকা কিংবদন্তিগুলোও বলতে চেষ্টা করেছি অত্যন্ত সাবলীলভাবে, যা আমার কবিতার বিশেষ বৈশিষ্ট্য বলা যেতে পারে। পাঠক এই বইয়ের কবিতা পাঠে নতুন করে তার শৈশব ফিরে পাবে বলে আমি বিশ্বাস করি।

বইটির প্রচ্ছদ করেছেন রঞ্জন কুমার দে। ৪৮ পৃষ্ঠার হার্ডকাভারের বইটির মুদ্রিত মুল্য ১৫০ টাকা। বইটি দেশের স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান প্রিন্ট পোয়েট্রি থেকে প্রকাশিত হয়েছে। মেলায় বইটির পরিবেশক – জনান্তিক (স্টল নং-১৯৫-১৯৬) । এছাড়া রকমারি ও প্রকাশনা প্রতিষ্ঠানের নিজস্ব অনলাইন প্লাটফর্ম ছাড়াও এ বইটি বইয়ের দোকান পাঠক সমাবেশ, জনান্তিক, উজান, kingbodonty.com ও দেশের বিভাগীয় শহরসমূহের বইয়ের দোকানে পাওয়া যাবে বলে জানা গেছে।

কবি সৌহার্য্য ওসমান এর প্রথম কাব্যগ্রন্থ – “জলঘুমে অথরা” ২০১৯ সালের একুশে বই মেলায় প্রকাশিত হয়েছিলো। এছাড়া লিটলম্যাগ “কিংবদন্তি” সম্পাদনা করছেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন