মুক্তাগাছায় ‘শিল্প ও সাহিত্যে একুশ’ র্শীষক কথা ও ‘স্বরচিত কবিতা পাঠ’ অনুষ্ঠিত

শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘শিল্প ও সাহিত্যে একুশ' র্শীষক কথা ও স্বরচিত কবিতা পাঠের আয়োজন করে মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদ।

শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘শিল্প ও সাহিত্যে একুশ’ র্শীষক কথা ও স্বরচিত কবিতা পাঠের আয়োজন করে মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদ।

বৃহস্পতিবার বিকালে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের
চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক, মুক্তাগাছা শিল্প ও সাহিত্য পর্ষদের উপদেষ্টা ড. হীরা সোবাহানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি, নাট্যকার ও সংগঠক ফরিদ আহমদ দুলাল।

আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক, গল্পকার শাহিদা হোসেন রীনা, শূণ্য দশকের খ্যাতিমান কবি, প্রবন্ধকার ও গল্পকার কাজী নাসির মামুন, কবি জনপদ চৌধুরী, কবি অনন্য সাঈদ, চারুশিল্পী বীরমুক্তিযোদ্ধা আসলাম শেখ, পর্ষদের উপদেষ্টা শামসুন্নাহার রিনা, সজল কুমার সরকার, সম্মানিত সদস্য শায়লা করিম শর্মি, সাহিত্য সমঝদার এরশাদুর রহমান প্রমূখ।মুক্তাগাছায় ‘শিল্প ও সাহিত্যে একুশ’ র্শীষক কথা ও ‘স্বরচিত কবিতা পাঠ’ অনুষ্ঠিত

পর্ষদের সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক ফেরদৌস তাজ এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি কবি রোকন শাহরিয়ার সোহাগ, কোষাধ্যক্ষ কবি খায়রুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আশিক রহমান, কার্যকরী সদস্য চিত্রশিল্পী মান্নান র্মিজা, আবীর তুষার, জয় চক্রর্বতী, তানজুম তাবাসসুম তিথী, রেজুয়াল আল কাফি, শুভ, স্বেচ্ছায় রক্তদানে মুক্তাগাছার চেয়ারম্যান সাজ্জাদ সরকার,  জয়া সরকার, মেঘলা প্রমূখ।

আলোচকগন তাদের আলোচনায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পৃথিবীর সকল ভাষার প্রতি সম্মান প্রর্দশন করে নিজ মাতৃভাষা বাংলাকে সঠিক ব্যবহার করতে একমত পোষণ করেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন