করোনা মোকাবেলায় জনসচেতনতা কার্যক্রমে শব্দসৈনিক দেবেশ চন্দ্র দাশ

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে মুক্তাগাছায় জনসচেতনতায় প্রচারণা কার্যক্রম চালাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীরমুক্তিযোদ্ধা দেবেশ চন্দ্র দাশ।

ফেরদৌস তাজ;  রোনা ভাইরাসের সংক্রামণ রোধে মুক্তাগাছায় জনসচেতনতায় প্রচারণা কার্যক্রম চালাচ্ছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীরমুক্তিযোদ্ধা দেবেশ চন্দ্র দাশ।

দ্বিতীয় দফা পৌর নির্বাচনে মুক্তাগাছা পৌরসভায় প্রার্থী ও কর্মীদের স্বাস্থ্যবিধি অগ্রাহ্য করে চলাচলের এই সময়ে পৌর শহরের বিভিন্ন জনবহুল ও গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন লাগিয়ে করোনা মোকাবেলায় জনসচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।

দেবেশ চন্দ্র দাশ করোনা মোকাবেলাকে যুদ্ধ অভিহিত করে তার প্রচারে উল্লেখ করেন, এখন বিশ্বব্যাপী চলছে অদৃশ্য অপশক্তি করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ।  কিন্তু পরিতাপের বিষয়, এ যুদ্ধে যোদ্ধাদের পাশে নেই অধিকাংশ মানুষ। তাহলে এ যুদ্ধে আমরা জিতবো কি করে?  তিনি আরও উল্লেখ করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে আমরা ৭১ এ মুক্তিযুদ্ধ করেছিলাম দখলদার অপশক্তি পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে। মুক্তিযুদ্ধাদের সহায়তা করেছিল শতকরা নব্বই ভাগ মানুষ। আমাদের বিজয় ছিলো সম্মিলিত প্রচেষ্টার ফল। তাই আসুন, আমরা জাতির পিতার কন্যার আহবানে সাড়া দিয়ে করোনার বিরুদ্ধে যুদ্ধ করি এবং সম্মুখ যোদ্ধাদের সহায়তা করি।  স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি নিয়মিত মাস্ক পরিধান, জনসমাগম এড়ানো, দুরত্ব নিশ্চিত ও সাবান পানি দিয়ে হাত ধৌত করতে সকলকে অনুরোধ করেন।

মুক্তাগাছা প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক শফিক সরকার বলেন, এধরনের জনসচেতনতা মূলক প্রচার ভালো উদ্যোগ।  ৭১’র শব্দসৈনিক দেবশ স্যারের মতো সমাজের সচেতন মহলকে করোনা সচেতনতায় এগিয়ে আসার আহবান জানান।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন