মুক্তাগাছায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার কুমারগাতা ইউনিয়নের কুমারগাতা গ্রামের ইউসুফ আলীর পুকুরে বিষ দিয়ে প্রায় ১৫ লক্ষ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার কুমারগাতা ইউনিয়নের কুমারগাতা গ্রামের ইউসুফ আলীর পুকুরে বিষ দিয়ে প্রায় ১৫ লক্ষ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার মৎস্য চাষী ইউসুফ আলীর (৫০) প্রায় এক একর জমির ওপর একটি পুকুরে পাবদা, শিং ও বাংলা মাছ চাষ করছিলেন।

দুবৃত্তরা বুধবার দিবাগত রাতে পুকুরে বিষ দেয়ার ফলে পুকুরে চাষকৃত পাবদা, শিং ও বাংলাসহ সকল মাছ মারা যায়। এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার বলেন, পুকুরের পানি পরীক্ষা করার জন্য মৎস্য কর্মকর্তা নির্দেশ দেয়া হয়েছে এবং ভুক্তভোগীদের থানায় যাওয়ার পরামর্শ দেন।
এ ব্যাপারে ভুক্তভোগীর দুই ছেলে এমদাদুল হক ও তোফাজ্জল হোসেন এমুক্তাগাছায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ পুকুরে বিষ দিয়ে মাছ নিধন প্রনিধিকে বলেন, গত ৮/১০ দিন আগে ছাগল নিয়ে প্রতিবেশী মোজ্জামেল হক (মোজেম) এর সাথে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে মোজেম তাদের ওপর হাত তোলে এবং মেরে ফেলার হুমকি দেয়।  পরে মুক্তাগাছা থানায় গিয়ে তাদের বিরুদ্ধে মামলা করে।  বুধবার এমদাদুলের অসুস্থ মায়ের অপারেশনের জন্য মাকে হাসপাতালে নিয়ে গেলে।  তাদের অনুপুস্থিতে পুকুরে বিষ দিয়ে মাছ গুলো মেরে ফেলার অভিযোগ জানায়।

স্থানীয় বাসিন্দারা বলেন, এ এলাকার অধিকাংশ লোকই মৎস্য চাষী।  তারা এঘটনার সাথে জড়িতদের সনাক্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন