মুশফিককে তো বটেই, সাকিবকেও পাকিস্তান সফরে চান মুমিনুল!

বাংলাদেশের তিন ধাপে পাকিস্তান সফরের দুই ধাপ শেষ হয়েছে। আরেক ধাপ হবে জিম্বাবুয়ে সিরিজের পর। সেখানে একটি টেস্ট আর ওয়ানডে খেলবে টাইগাররা।

নিরাপত্তা শঙ্কায় এই পাকিস্তান সফর থেকে আগভাগেই নাম প্রত্যাহার করে নেন মুশফিকুর রহীম। তাই খেলতে যাননি প্রথম দুই ধাপে। করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্ট আর পরে একটি ওয়ানডে কি খেলতে যাবেন এই ব্যাটিং ভরসা? নিজের সিদ্ধান্তে অটল থাকলে সেটাও সম্ভব নয়।

কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ডাবল সেঞ্চুরি করা মুশফিককে ছাড়া পাকিস্তান গেলে আবারও তো বিপদে পড়বে বাংলাদেশ। রাওয়ালপিন্ডি টেস্টে এই মুশফিকের অনুপস্থিতি ভালোই টের পেয়েছে টাইগাররা। ব্যাটিং ব্যর্থতায় হেরেছে ইনিংস ব্যবধানে।

দলের ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ মুশফিককে ছাড়া আবারও খেলতে গেলে পরিণতি একই রকম হতে পারে, সেই শঙ্কা আছে সবার মনেই। কিন্তু মুশফিক তো এখনও ‘হ্যাঁ’ বলেননি। বলেননি সবাই যখন সফর করে এসেছে, এখন আমারও ভয় কেটে গেছে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে বড় জয় পাওয়ার পর অধিনায়ক মুমিনুল হকের কাছে অবধারিতভাবেই একটি প্রশ্ন ছুটে গেল-মুশফিককে কি পাকিস্তান সফরে চান আপনি?

জবাবে মুমিনুল উত্তরটা দিলেন কিছুটা কৌশলে। মুমিনুলের জবাব, ‘একজন অধিনায়ক হিসেবে আমি তো সবসময় চাই সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও সেটা সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে।’ মুশফিকের সাথে পাকিস্তান সফরে যাওয়া নিয়ে কথা হয়েছে? এমন প্রশ্নে অবশ্য হতাশ হওয়ার মতো খবরই শোনালেন মুমিনুল। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমার সাথে ঐ ব্যাপারে কোনো কথা হয়নি। আপনারা শুনছেন হয়তো।’

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন