শিশু সুরক্ষায় গুরুত্বপূর্ণ বিষয়সমূহ চিহ্নিতকরণে জনগনের সংলাপ অনুুষ্ঠিত

পৌরসভা পিএফএ, মুক্তাগাছা এপি, ওয়ার্ল্ড ভিশন শিশু সুরক্ষায় গুরুত্বপূর্ণ বিষয়সমূহ চিহ্নিতকরণে জনগনের সংলাপ এর আয়োজন করেছে।

পৌরসভা পিএফএ, মুক্তাগাছা এপি, ওয়ার্ল্ড ভিশন শিশু সুরক্ষায় গুরুত্বপূর্ণ বিষয়সমূহ চিহ্নিতকরণে জনগনের সংলাপ এর আয়োজন করেছে। গত ১০-১১ ফেব্রæয়ারি ২০২০ উক্ত প্রতিষ্ঠানের মনিরামবাড়ী সাব সেন্টারে এই সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে কর্মএলাকার ১০ টি নগর প্রতিবেশি উন্নয়ন কমিটি (ইউএনডিসি)’র ৩০ জন প্রতিনিধি ও ১০ জন শিশু প্রতিনিধি অংশ নেন। গত তিন বছরে ইউএনডিসি ও শিশু ফোরামের লক্ষ্যমাত্রা ও অর্জন তুলে ধরা হয়। এর আলোকে দলীয় আলোচনার মাধ্যমে আগামী পাঁচবছর শিশু সুরক্ষা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এমন বিষয়গুলো নির্ধারণ করা হয়।

শিশু সুরক্ষায় গুরুত্বপূর্ণ বিষয়সমূহ চিহ্নিতকরণে জনগনের সংলাপ অনুুষ্ঠিত

যে সকল সমস্যাসমূহ শিশু সুরক্ষা নিশ্চিতকরণে প্রদান অন্তরায় তা দূরীকরণে কোন কোন অংশীদারসমূহ সহায়তা করতে পারে সেগুলোও এই সংলাপে চিহ্নিত করা হয়েছে। প্রকাশ চাম্বুগং, মুক্তাগাছা এপিসি ম্যানেজার ও ন¤্রতা হাউই, মুক্তাগাছা এপি ম্যানেজার এই সংলাপ অনুষ্ঠানের তত্ত¡বধানে উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে গত ২০১৮ সাল থেকে ইউএনডিসি সমূহ বিভিন্ন অংশীদারের সহায়তায় এলাকায় শিশু কল্যাণ নিশ্চিতকরণের লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করে আসছে। আগামী ২০২১-২০২৫ সাল পর্যন্ত তাদের কাজের অগ্রাধিকার ও অংশীদার চিহ্নিত করণের লক্ষ্যে এই সংলাপ আয়োজন করা হয়।

আরো দেখুন
Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন