আইটি ইনকিউবেটরে ৭ উদ্যোগ

বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি ও মোবাইল অপারেটর বাংলালিংক আয়োজিত আইটি ইনকিউবেটরের তৃতীয় আসরের সেরা নির্বাচিত হয়েছে সাতটি স্টার্টআপ। এগুলো হচ্ছে সেভ আপ লিমিটেড, কারুকথা সফটওয়্যার, ঘটান, এএনটিটি রোবোটিকস, মেসবুক, অফশোর ও বুকশিওনারি ডটকম। গতকাল মঙ্গলবার রাতে একটি হোটেলে আয়োজিত গালা নাইট অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করেন আয়োজকেরা।

আয়োজকেরা জানান, এবারে স্টার্টআপগুলোর মধ্যে ডিসকাউন্টভিত্তিক ডিজিটাল ডিরেক্টরি, কারুশিল্পীদের জন্য ই-কমার্স, ইভেন্ট ব্যবস্থাপনায় দক্ষ ফ্রিল্যান্সারদের জন্য প্ল্যাটফর্ম, এসটিইএম প্রশিক্ষণ, ছাত্র/অবিবাহিতদের জন্য বাসস্থান ব্যবস্থাপনা, ভ্রমণকারী ও ক্রেতাদের সংযুক্তকারী ই-কমার্স ও ডিজিটাল পদ্ধতিতে বই বিনিময় উদ্যোগ নির্বাচিত হয়েছে।

বাংলালিংকের কর্মকর্তারা জানান, ইনকিউবেটরের তৃতীয় আসরের জন্য গত বছরের নভেম্বরে আবেদন গ্রহণ শুরু হয়। নির্বাচিত স্টার্টআপগুলোকে অবকাঠামো, উপকরণ ও নির্দেশনাগত সহায়তা প্রদান করে বাংলালিংক। প্রাথমিকভাবে স্টার্টআপগুলোকে তাদের অভিনব পরিকল্পনা, ব্যবসায়িক সম্ভাবনা এবং দলগত শক্তিমত্তার ভিত্তিতে নির্বাচন করা হয়। নির্বাচিত স্টার্টআপগুলো তাদের কার্যক্রম পরিচালনা করতে কারওয়ান বাজারে অবস্থিত জনতা টাওয়ারে জায়গা, অনলাইনে শিক্ষা সহায়তামূলক কার্যক্রমে বিনা মূল্যে অংশগ্রহণের সুযোগ পায়।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন