ফাইনাল সেরা অধিনায়ক আকবর আলি

স্বল্প কথায় তাকে নিয়ে কিছু বলা মুস্কিলই হয়ে যাবে। বাংলাদেশের এই অনুর্ধ্ব-১৯ দলটিকে বিশ্বচ্যাম্পিয়নে রূপান্তরের পেছনে অনন্য অবদান অধিনায়ক আকবর আলির। যেমন নেতৃত্ব, তেমনি গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্ব পালন করে বাংলাদেশকে কাংখিত লক্ষ্যে পৌঁছে দেয়ার ক্ষেত্রে তার ঝুড়ি মেলা ভার

স্বল্প কথায় তাকে নিয়ে কিছু বলা মুস্কিলই হয়ে যাবে। বাংলাদেশের এই অনুর্ধ্ব-১৯ দলটিকে বিশ্বচ্যাম্পিয়নে রূপান্তরের পেছনে অনন্য অবদান অধিনায়ক আকবর আলির। যেমন নেতৃত্ব, তেমনি গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্ব পালন করে বাংলাদেশকে কাংখিত লক্ষ্যে পৌঁছে দেয়ার ক্ষেত্রে তার ঝুড়ি মেলা ভার।

আজ কঠিন মুহূর্তে যে ব্যাটিংটা করলেন আকবর আলি, তাতে তার প্রশংসা যথেষ্ট হবে না। নিশ্চিত পরাজয়ের ম্যাচটিকে তিনি ধীরে ধীরে টেনে নিয়ে আসলেন জয়ের মঞ্চে। বিশ্বজয়ের কৃতিত্ব যদি পুরো বাংলাদেশের হয়, তাহলে তার অর্ধেক দিতে হবে অধিনায়ক আকবর আলিকে।

একের পর এক যখন উইকেট পড়ছিল ভারতীয় বোলারদের সামনে, তখন দৃঢ়তার সঙ্গে ব্যাটিং করে গেছেন আকবর আলি। ৭৭ বল মোকাবেলা করে তিনি খেললেন অপরাজিত ৪৩ রানের ইনিংস। ৪টি বাউন্ডারির সঙ্গে মারলেন ১টি ছক্কার মার।

তার এমন অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ফাইনাল সেরা হিসেবেই বেছে নিলেন বিচারকরা। যে দুর্দান্ত ইনিংস তিনি খেলেছেন, তাতে অন্য কাউকে সেরা হিসেবে বেছে নেয়াটাও ছিল অসম্ভব।

আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Back to top button
Close

অ্যাডব্লক সনাক্ত

আপনার বিজ্ঞাপন ব্লকার নিষ্ক্রিয় করে আমাদের সমর্থন বিবেচনা করুন